আইএসের ম্যাগাজিনে নিয়মিত লেখালিখি করতো দিল্লিতে ধৃত কাশ্মীরি দম্পতি!

জেরায় সামি ও হিনা জেরায় জানিয়েছে, কাশ্মীরে ইন্টানেট বন্ধ হওয়ার পর তারা দিল্লিতে আসে গত অগাস্ট মাসে

Updated By: Mar 9, 2020, 04:35 PM IST
আইএসের ম্যাগাজিনে নিয়মিত লেখালিখি করতো দিল্লিতে ধৃত কাশ্মীরি দম্পতি!

নিজস্ব প্রতিবেদন: দিল্লি পুলিসের স্পেশাল সেলের তদন্ত উঠে এল চাঞ্চল্যকর তথ্য। আইএস-এর সঙ্গে যোগাযোগ, দিল্লিতে সিএএ বিরোধী থাকার অভিযোগে গ্রেফতার কাশ্মীরি দম্পতি জাহানজেব সামি ও তাঁর স্ত্রী হিনা বেগ সম্পর্কে গুরুত্বপূ্র্ণ তথ্য হাতে পেল পুলিস।

দিল্লি পুলিসের দাবি, জাহানজেব ও হিনা আইএস এর ম্য়াগাজিন স্বওয়াত আল-হিন্দ-এ লেখালিখি করতেন। এটি হল আইএস এর ভারতীয় উপমহাদেশের জন্য প্রকাশিত আইএস-এর পত্রিকা।

আরও পড়ুন-কেরলের ৩ বছরের শিশু; জম্মুর বৃদ্ধার দেহে মিলল করোনাভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩

রবিবার সকালে দিল্লির জামিয়ানগরের বাড়ি থেকে গ্রেফতার করে সামি ও হিনাকে। এদিনই পুলিসের অভিযোগ ছিল দিল্লিতে আত্মঘাতী হামলা চালানোর ছক কষছিল তারা। তাদের বাড়ি থেকে কিছু আপত্তিকর জিনিসপত্রও উদ্ধার করা হয়েছে। পাশাপাশি তাদের সঙ্গে আইএস এর খোরাসান ইউনিটের যোগাযোগ ছিল।

দিল্লি পুলিস সূত্রে খবর, জেরায় সামি জানিয়েছে ২০১৮ সালে আইএস জঙ্গি হুজেইফা নামে এক জনের সঙ্গে তার পরিচয় হয়। সামির বাড়ি থেকে যেসব নথি উদ্ধার করা হয়েছে সেখানে সিএএ-কে বলা হয়েছে কালো আইন। যারা ওই আইনের সমর্থক তারা মুসলিমদের শত্রু।

জেরায় সামি ও হিনা জেরায় জানিয়েছে, কাশ্মীরে ইন্টানেট বন্ধ হওয়ার পর তারা দিল্লিতে আসে গত অগাস্ট মাসে। হিনা পেশায় একজন ওয়েব ডিজাইনার ও সামি এমবিএ।

আরও পড়ুন-লখনউয়ে CAA বিরোধীদের ছবি দিয়ে হোডিং, যোগী সরকারকে সরাতে নির্দেশ দিল এলাহাবাদ হাইকোর্ট

এদিকে, জি মিডিয়াকে সামির মা জানিয়েছেন, সামি ও হিনাকে ফাঁসানো হয়েছে। ইন্টারনেট বন্ধ থাকার জন্য সামি দিল্লি চলে যায়। তার সঙ্গে কোনও জঙ্গি সংগঠনের সম্পর্ক নেই। একটি আইটি কোম্পানিতে প্রজেক্ট ম্যানেজার হিসেবে কাজ করে সামি। কাশ্মীরে বসেই সে কাজ করছিল। কিন্তু ইন্টারনেট বন্ধ থাকার জন্য তাকে দিল্লি চলে যেতে বাধ্য হয়।

.