কেরলের ৩ বছরের শিশু; জম্মুর বৃদ্ধার দেহে মিলল করোনাভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩

এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে গোটা পৃথিবীতে মৃত্যু হয়েছে ৩,০০০ বেশি মানুষের। আক্রান্ত ১০০ বেশি দেশের মানুষ

Updated By: Mar 9, 2020, 01:26 PM IST
কেরলের ৩ বছরের শিশু; জম্মুর বৃদ্ধার দেহে মিলল করোনাভাইরাস, আক্রান্তের সংখ্যা বেড়ে ৪৩

নিজস্ব প্রতিবেদন: করোনাভাইরাসে অস্তিত্ব মিলল কেরলের ৩ বছরের এক শিশু ও জম্মুর ৬৩ বছরের এক বৃদ্ধার দেহে। শিশুটিকে এরনাকুলাম মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। গত সপ্তাহেই বাম-মার সঙ্গে ইতালি থেকে ফিরেছে সে।

আরও পড়ুন-রিপোর্টে স্বস্তি, করোনায় মৃত্যু হয়নি সৌদি ফেরৎ মুর্শিদাবাদের বাসিন্দার

জম্মুর ওই বৃদ্ধা সম্প্রতি ইরানে গিয়েছিলেন। জম্মু ও কাশ্মীরের দুটি কেসের মধ্যে এটি একটি। জম্মুর গভরমেন্ট হাসপাতালে ওই বৃদ্ধার চিকিত্সা হচ্ছে। লাদাখের ২ জনের দেহে পাওয়া গিয়েছে করোনাভাইরাস। আতঙ্কে বন্ধ করে দেওয়া হয়েছে কাশ্মীর বহু স্কুল। ওই দুজন সম্প্রতি ইরানে গিয়েছিলেন।

এদিকে, এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে গোটা পৃথিবীতে মৃত্যু হয়েছে ৩,০০০ বেশি মানুষের। আক্রান্ত ১০০ বেশি দেশের মানুষ। দিল্লি ও উত্তরপ্রদেশ থেকে দুজন আক্রান্তের খবর পাওয়া গিয়েছে। করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে আগ্রা, তেলঙ্গানা, জয়পুর থেকেও।

রবিবার কেরলের একটি পরিবারের ৫ সদস্যের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব মেলে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, ওই পরিবারটি সম্প্রতি ইতালি থেকে ফিরেছে। ওই পাঁচজনকেই হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

আরও পড়ুন-ছবি: শান্তিনিকেতন বাতিলে ভিড় মায়াপুরে, ফুলের দোলে মাতোয়ারা ইসকন

করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবার হোলির কোনও অনুষ্ঠানে যোগ দেবেন না প্রধানমন্ত্রী। অমিত শাহও এবার কোনও হোলি মিলন উত্সবে নেই বলে জানিয়েছেন। পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রকের তরফে যে কোনও ধরেনর ভিড় এড়িয়ে চলতে সাধারণ মানুষকে অনুরোধ করা হয়েছে।

Tags:
.