কেজরিওয়ালকে একহাত নিল কংগ্রেস-বিজেপি, নতুন করে নির্বাচন চায় আপ

১০টা ২০: কেজরিওয়ালকে এক হাত নিলেন ভারতীয় জনতা পার্টি নেতা আর এস প্রসাদ। দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আপের তোলা সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রসাদ।

Updated By: Feb 15, 2014, 01:04 PM IST

LIVE UPDATE:

১২টা ০৫: লোকসভা নির্বাচনে বড় শক্তি হয়ে ওঠার লোড়াই শুরু আপের অন্দরে। আপের গুরুত্বপূর্ণ বৈঠক শেষে সঞ্জয় সিং জানালেন, আসন্ন লোকসভা নির্বাচন ও দিল্লি বিধানসভা নির্বাচনে রণকৌশল ঠিক করা হল। তা নিয়ে প্রথম সারির নেতাদের বিস্তারে আলোচনা হয়েছে। বিজেপি-কংগ্রেস দুটো দলই দুর্নীতিতে ডুবে রয়েছে। তারা দেশ থেকে দুর্নীতি দূর করতে চায় না। সিদ্ধান্ত হয়েছে নির্বাচনি প্রচারে দেশের বিভিন্ন প্রান্তে যাবেন আম আদমি পার্টির নেতারা।

১১টা ৪০: দিল্লি মন্ত্রিসভা থেকে কেজরিওয়ালের পদত্যাগের পর পরবর্তি রণকৌশল ঠিক করতে আজ বৈঠকে বিজেপি।

১১টা ৩০: কংগ্রেস বিজেপি নেতারা মনে করছেন জাতীয় রাজনীতিতে আপের অবসান। এই অবস্থায় আম আদমি পার্টি নেতা জোগেন্দ্র যাদব বলছেন, আসন্ন লোকসভা নির্বাচনে বড় ভূমিকায় আসবে আপ।

১১টা ১৫: দিল্লি বিধানসভা ভেঙে দিয়ে নতুন করে নির্বাচন করার ডাক প্রশান্ত ভূষণের।

১১টা ০৫: কেজরিওয়ালের বাড়িতে বৈঠকে আপ নেতারা।

সকাল ১১টা: নির্দলিয় বিধায়ক রামবির শোকীন দিল্লির মুখ্যমন্ত্রীর আসনে বসার দাবি তুললেন। কংগ্রেস ও বিজেপি নেতাদের সঙ্গে দেখা করে মুখ্যমন্ত্রীর কুরসি সামলানোর ইচ্ছান প্রকাশ করেন তিনি।

১০টা ৫৫: আম আদমি নেতারা প্রতিশ্রুতি পরণ করার আগেই পালিয়ে গিয়েছে বলে সমালোচনা করলেন দিল্লির প্রাক্তণ মুখ্যমন্ত্রী শিলা দীক্ষিত।

১০টা ২০: কেজরিওয়ালকে এক হাত নিলেন ভারতীয় জনতা পার্টি নেতা আর এস প্রসাদ। দলের প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে আপের তোলা সমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন প্রসাদ।

১০টা ০৫: দিল্লির মুখ্যমন্ত্রী না থাকলেও মানুষে জন্য কাজ চালিয়ে যাওয়ার আশ্বাস দিলেন অরবিন্দ কেজরিওয়াল। আজ সকালে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে জমা হওয়া সমর্থকদের উদ্দেশে একথা বলেন এপ সুপ্রিমো।

সকাল ১০টা: দিল্লিতে পুনর্নির্বাচনের দাবি তুলেছেন আরবিন্দ কেজরিওয়াল। বিজেপি নেতা আর পি সিং জানিয়েছেন, যে কোনও মুহূর্তে তাঁরা ভোটে যেতে রাজি।

৯টা ৩৫: মুখ্যমন্ত্রীর পদ থেকে অরবিন্দ কেজরিওয়ালের পদত্যাগের পর আজ বৈঠকে বসছে বিজেপি। সকাল ১১টায় রাজধানীতে দলের বৈঠকে পরবর্তী রণকৌশল ঠিক করা হবে।

সকাল ৮টা: দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। আজ কেন্দ্রের কাছে রিপোর্ট জমা দেবেন উপ রাজ্যপাল। সরকার পরে যাওয়ার পর কীভাবে রাজধানীতে আবার ভোট কারানো যাবে তা নিয়ে চলছে আলোচনা। আসন্ন লোকসভা ভোটের সময়ই দিল্লিতে ফের নির্বাচনের পরামর্শ দিয়েছে বিদায়ী সরকার।

.