Arvind Kejriwal: 'আইনের আদালতের পর জনতার আদালত আমায় ন্যায় দিক', মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন কেজরিওয়াল

Arvind Kejriwal: আবগারি দুর্নীতি মামলায় প্রায় ৬ মাস জেলে ছিলেন কেজরিওয়াল। শুক্রবারই তিনি জামিনে মুক্তি পেয়েছেন। তার পরেই এই সিদ্ধান্ত

Updated By: Sep 15, 2024, 02:10 PM IST
Arvind Kejriwal: 'আইনের আদালতের পর জনতার আদালত আমায় ন্যায় দিক', মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন কেজরিওয়াল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অগ্নিপরীক্ষা দিতে চলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় জেল থেকে জামিনে ছাড়া পেয়েই বড় ঘোষণা কেজরিওয়ালের। আগামী দুদিনের মধ্যে তিনি দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছেন। রবিবার দিল্লির এক জনসভায় কেজরির ঘোষণা, মানুষের রায়ে জিতে আসার আগে আর মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না।

আরও পড়ুন-'জুনিয়র ডাক্তাররা যখন চাইবেন তখনই আলোচনায় বসতে হবে সরকারকে!' প্রশ্ন চন্দ্রিমার

আবগারি দুর্নীতি মামলায় প্রায় ৬ মাস জেলে ছিলেন কেজরিওয়াল। শুক্রবারই তিনি জামিনে মুক্তি পেয়েছেন। তার পরেই এই সিদ্ধান্ত। দুদিনের মধ্যে নতুন মুখ্যমন্ত্রী বেছে নেবে আপ। কেজরিওয়াল বলেন, আগামী ফেব্রুয়ারি মাসেই দিল্লিতে বিধানসভা নির্বাচন। কিন্তু আমি দাবি করব, মহারাষ্ট্রের সঙ্গে দিল্লির নির্বাচন হোক নভেম্বর মাসে। যতদিন না নির্বাচন হয় ততদিন আম আদমি পার্টির কেউ মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাবেন।

আবগারি দুর্নীতি মামলায় জেল খেটেছেন আম আদমি পার্টির হাই প্রোফাইল নেতা-সহ পাঁচ জন। তারা হলেন, অরবিন্দ কেজরিওয়াল, মণীষ সিসোদিয়া, সঞ্জয় সিং, বিজয় নায়ার ও ভারত রাষ্ট্র সমিতির কে কবিতা। এনিয়ে বেশ খানিকটা চাপেই আপ। রবিবার এক সভায় অরবিন্দ কেজরিওয়াল বলেন, আগামী ২ দিনের মধ্যে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিচ্ছি। মানুষ যতদিন রায় না দেয় ততদিন আর মুখ্যমন্ত্রীর চেয়ারে বসব না। যতদিন না মানুষের রায় না পাই ততদিন আমি মানুষের দরজায় দরজায় যাব।মণীষ সিসোদিয়া ও আমার ভাগ্য এখন জনতার হাতে।

কেজরিওয়াল আরও বলেন, গ্রেফতারের পরও ইস্তফা দিইনি। কারও ওরা কর্ণাটকের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার বিরুদ্ধে মামলা করেছে, কেরালার মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মামলা করেছে, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করেছে। অবিজেপি দলগুলিকে বলতে চাই মামলা হলেই ইস্তফা দেবেন না। এ এক নতুন খেলা শুরু করেছে ওরা। কেন্দ্রের ষড়যন্ত্রও আমাদের ভাঙতে পারবে না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.