Asaduddin Owaisi: শপথ নিয়েই 'জয় প্যালেস্টাইন' স্লোগান ওয়েসির মুখে, তীব্র হইচই বিজেপির

Asaduddin Owaisi: কেন্দ্রীয় মন্ত্রী জি কিষেণ রেড্ডি ওয়েসির স্লোগান নিয়ে বলেন, ওয়েসি যা বলেছেন তা একেবারে ভুল। এটা হাউসের নিয়ম বিরুদ্ধ। ভারতে থেকে তিনি ভারত মাতা কী জয় বলেননি। মানুষের বোঝা উচিত ভারতে থেকে তিনি অসাংবিধানিক কাজ করছেন।

Updated By: Jun 25, 2024, 07:30 PM IST
Asaduddin Owaisi: শপথ নিয়েই 'জয় প্যালেস্টাইন' স্লোগান ওয়েসির মুখে, তীব্র হইচই বিজেপির

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি মানেই বিতর্ক। সংসদে, সংসদের বাইরে তিনি সমান সরব। মঙ্গলবার লোকসভার শপথগ্রহন অনুষ্ঠানে আসাদউদ্দিন মুখ থেকে বেরিয়ে এল 'জয় প্যালেস্টাইন' স্লোগান। এতেই শুরু হয়ে গেল বিতর্ক। তবে পিছু হঠতে রাজী নন ওয়েসি। তাঁর সটান জবাব, সংবিধান তাঁকে ওই স্লোগান দেওয়া থেকে রুখতে পারে না।

আরও পড়ুন-ভয় করলে মানুষকেই করতে হয়, সাপকে নয়: প্রধানমন্ত্রী

এনিয়ে পাঁচ বারের জন্য সাংসদ নির্বাচিত হয়েছেন আসাদউদ্দিন ওয়েসি। এদিন তিনি সংসদের শপথ গ্রহণ করতে উঠলে দেখা গেল চেনা ছবি। তাকে দেখেই জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন বিজেপি সাংসদরা। ওই হইচইয়ের মধ্যেই উর্দুতে শপথ নেন ওয়েসি। আর তার পরেই জয় ভীম, জয় মিম, জয় তেলঙ্গানা, জয় প্যালেস্টাইন, আল্লাহুআকবর বলে স্লোগান দিয়ে তাঁর শপথ শেষ করেন।

ওয়েসির ওই স্লোগান নিয়ে তাঁকে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি বলেন, অনেকে অনেককিছুই বলেছে। আমি বলেছি জয় ভীম, জয় মিম, জয় তেলঙ্গানা, জয় প্যালেস্টাইন, আল্লাহুআকবর । এতে কী সমস্যা হতে পারে। দেখান সংবিধানে এনিয়ে কী নিয়ম রয়েছে।

তাঁর জয় প্যালেস্টাইন স্লোগান নিয়ে আপত্তি তোলেন বিজেপির এমপিরা। শপথ গ্রহণ অনুষ্ঠানে সভাপতিত্ব করছিলেন রাধামোহন সিং। তিনি বলেন ওয়েসির বিতর্কিত কথা সংসদের রেকর্ড থেকে বাদ দিতে হবে। ওই কথা শোনার পরও হইচই করতে থাকেন বিজেপি সাংসদরা।

কেন্দ্রীয় মন্ত্রী জি কিষেণ রেড্ডি ওয়েসির স্লোগান নিয়ে বলেন, ওয়েসি যা বলেছেন তা একেবারে ভুল। এটা হাউসের নিয়ম বিরুদ্ধ। ভারতে থেকে তিনি ভারত মাতা কী জয় বলেননি। মানুষের বোঝা উচিত ভারতে থেকে তিনি অসাংবিধানিক কাজ করছেন।

মুসলিমদের মুখপাত্র হিসেবে পরিচিত ওয়েসি এবার ৩ লাখ ৩৮ হাজার ভোটে হারিয়েছেন বিজেপির মাধবী লতাকে। কোনও কোনও মহল তাঁকে বিজেপির বি টিম বলার পরও তিনি সমান সক্রিয়। তাঁর দল মিমকে তিনি বিহার ও উত্তর প্রদেশের মতো রাজ্যে ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.