close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

রাজ্যপালের কাছে আজীবন কারাদণ্ডের মুকুবের আর্জি আসারামের

সূত্রের খবর, ৭৭ বছর বয়সী আসারাম জানিয়েছে, বয়সের কারণেই আজীবন সাজা বেদনাদায়ক হয়ে উঠেছে তার কাছে। তবে, আসারামের এই আবেদন খতিয়ে দেখতে রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে পাঠান রাজ্যপাল কল্যাণ সিং

Updated: Sep 11, 2018, 07:23 PM IST
রাজ্যপালের কাছে আজীবন কারাদণ্ডের মুকুবের আর্জি আসারামের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বয়স ৭৭। সে কথা মাথায় রেখেই তার সাজা মুকুব করা হোক। রাজস্থানের রাজ্যপালের  কাছে এমনই আর্জি জানাল আসারাম। ধর্ষণে দোষী সাব্যস্ত হয়ে গত এপ্রিল থেকে জোধপুরের সেন্ট্রাল জেলে রয়েছে আসারাম। চলতি বছরের ২৫ এপ্রিল আসারামকে আজীবন কারাদণ্ড রায় দেয় জোধপুর কোর্ট। এর পর সেই রায়ের চ্যালেঞ্জ জানিয়ে আসারাম দ্বারস্থ হয় হাইকোর্টে। তবে, এখনও পর্যন্ত সেই শুনানি হয়নি।

আরও পড়ুন- পেট্রোল ৫৫ টাকায়, ডিজেল ৫০ টাকায় মিলবে, যদি...

সূত্রের খবর, ৭৭ বছর বয়সী আসারাম জানিয়েছে, বয়সের কারণেই আজীবন সাজা বেদনাদায়ক হয়ে উঠেছে তার কাছে। তবে, আসারামের এই আবেদন খতিয়ে দেখতে রাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে পাঠান রাজ্যপাল কল্যাণ সিং। সূত্রের খবর সেই আবেদনের প্রস্তাব পাঠানো হয় জোধপুর সেন্ট্রাল জেল কর্তৃপক্ষের কাছে। জেল কতৃপক্ষ আবার জেলা প্রশাসন এবং পুলিসের কাছে রিপোর্ট তলব করেছে। জানা গিয়েছে আসারামের এই প্রস্তাব রাজস্থানের ডিজি (কারাগার)-র কাছেও পাঠানো হয়েছে।

আরও পড়ুন- বাজারে রয়েছে আধার নম্বর তৈরির জাল সফটওয়্যার, দাবি বিদেশি সংবাদপত্রের

উল্লেখ্য, ২০১৩ সালে আসারামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ নিয়ে আসে ১৬ বছর বয়সী এক নাবালিকা। তার অভিযোগের ভিত্তিতেই পুলিস এফআইআর করে এবং তদন্ত শুরু হয়। স্বঘোষিত ধর্মগুরু আসারামের দেশ জুড়ে ৪০০টির বেশি আশ্রম রয়েছে। এর আগেও আসারামের বিরুদ্ধে জমি দখল, খুন, ধর্ষণের মতো একাধিক অভিযোগ উঠেছে। গুরুকুল হত্যাকাণ্ডেও প্রবল বিতর্কের মধ্যে পড়ে আসারাম। এমনকি ২০১২ সালে দিল্লির নির্ভয়াকাণ্ডে বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হয় এই স্বঘোষিত ধর্মগুরু।