ফলাফল বেরনোর আগেই ৩০ হাজার ব্যবধানে জয়ী গেহলত! কংগ্রেসের পোস্টারে তুমুল বিতর্ক

 রাজস্থানের পাশাপাশি মধ্য প্রদেশেও এমন উচ্ছ্বাস দেখা গেল কংগ্রেসের। ভোপালে কংগ্রেস কার্যালয়ের সামনে ঢাউস পোস্টারে লেখা কমলনাথের নেতৃত্বে কংগ্রেস সরকারকে অভিনন্দন। 

Updated By: Dec 10, 2018, 06:10 PM IST
ফলাফল বেরনোর আগেই ৩০ হাজার ব্যবধানে জয়ী গেহলত! কংগ্রেসের পোস্টারে তুমুল বিতর্ক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাজস্থানে তারা ক্ষমতা আসছে কার্যত নিশ্চিত কংগ্রেস। এতটাই আত্মবিশ্বাসী যে কংগ্রেস প্রার্থীদের জয়ের পোস্টার তৈরি হয়ে গিয়েছে। এ পর্যন্ত যদিও ঠিক ছিল। কিন্তু অভিযোগ উঠছে, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলতের কেন্দ্রেই নিজের জয়ের পোস্টার পড়েছে। এমনকি সরদারপুর কেন্দ্রে ৩০ হাজার ভোটের ব্যবধানে অশোক গেহলত জিতেছেন বলে দাবি করা হয়েছে। এই খবর চাউর হতে তুমুল বিতর্ক তৈরি হয় রাজনৈতিক মহলে। পরে  পোস্টারগুলি তুলে নেওয়া হয়।

আরও পড়ুন- রাজৌরিতে সাতসকালে তুষারপাত, দেখুন ভিডিও

তবে, কারা এই পোস্টার লাগিয়েছে, এখনও পর্যন্ত স্পষ্ট নয়। প্রশ্ন উঠতে শুরু করেছে, ফলাফল বেরনোর আগেই কীভাবে জয়ের ব্যবধানও জেনে গেল কংগ্রেস। যদিও এ বিষয়ে মুখে কুলুপ এঁটেছে শীর্ষ নেতৃত্ব। রাজস্থানের পাশাপাশি মধ্য প্রদেশেও এমন উচ্ছ্বাস দেখা গেল কংগ্রেসের। ভোপালে কংগ্রেস কার্যালয়ের সামনে ঢাউস পোস্টারে লেখা কমলনাথের নেতৃত্বে কংগ্রেস সরকারকে অভিনন্দন। এই পোস্টারেই স্পষ্ট ইঙ্গিত মধ্য প্রদেশে ক্ষমতায় আসায় কতটা প্রত্যয়ী কংগ্রেস।

আরও পড়ুন- তেলঙ্গানায় সরকার তৈরির ‘মূল কারিগর’ হবে বিজেপিই, দাবি গেরুয়া শিবিরের

বুথ ফেরত্ সমীক্ষার তোয়াক্কা না করেই রবিবার বিদায়ী মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহ্বান জানিয়ে দেন, আমিই সেরা সমীক্ষক। ২০০-র বেশি আসন পাবে কংগ্রেস। বুথ ফেরত সমীক্ষায় ফলাফল মধ্য প্রদেশের রাহুল গান্ধীর দিকে ঝুঁকতেই, স্পষ্ট হতে থাকে মুখ্যমন্ত্রীর জন্য মুখ কাকে করতে চাইছে কংগ্রেস হাইকম্যান্ড। তবে, ভোটের আগে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর মুখ ঠিক করতে পারেননি রাহুল গান্ধী।

রাত পোহালেই জানা যাবে কার দখলে  রাজস্থান এবং মধ্যপ্রদেশ। উল্লেখ্য, জ়ি মিডিয়ার #ZeeMahaExitPoll আভাস দেয় রাজস্থানে ক্ষমতাচ্যুত হতে চলছে গেরুয়া শিবির। মধ্যপ্রদেশ এবং ছত্তীসগঢ়ে যথেষ্ট বেগ পেতে পারেন মোদী-শাহেরা।