বেটিং করতে পারে দাউদ, ভারত-পাক ম্যাচে নজর ৬টিরও বেশি দেশের গোয়েন্দাদের

গোয়েন্দা সূত্রে খবর, উদ ইব্রাহিমের ঘনিষ্ট দুই গ্যাংস্টার হাজির থাকতে পারেন দুবাইয়ের স্টেডিয়ামে।

Updated By: Sep 18, 2018, 05:16 PM IST
বেটিং করতে পারে দাউদ, ভারত-পাক ম্যাচে নজর ৬টিরও বেশি দেশের গোয়েন্দাদের

নিজস্ব প্রতিবেদন: আগামী ১৯ সেপ্টেম্বর এশিয়া কাপে মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। দুবাইয়ের স্টেডিয়ামে ক্রিকেটের মহারণ নিয়ে ইতিমধ্যেই ফুটছেন দুই দেশের ক্রিকেটভক্তরা। আর এরমধ্যেই বেটিংয়ের কালো মেঘ নিয়ে তৈরি হয়েছে আশঙ্কা। ম্যাচের উপরে নজর রাখতে চলেছেন ৬টিরও বেশি দেশের গোয়েন্দারা।   

গোয়েন্দা সূত্রে খবর, উদ ইব্রাহিমের ঘনিষ্ট দুই গ্যাংস্টার হাজির থাকতে পারেন দুবাইয়ের স্টেডিয়ামে। মুম্বই ও করাচি থেকে দাউডের কয়েকজন আত্মীয়ও পাড়ি দিয়েছেন দুবাইয়ে। কারওরই আর অজানা নেই, ভারত-পাকিস্তান মহারণ দেখতে পছন্দ করে দাউদ ইব্রাহিম। বেটিংও করে সে। ফলে ভারত-পাকিস্তান ম্যাচে দাউদ-ঘনিষ্ট হাজির থাকার খবরে নড়েচড়ে বসেছেন বিশ্বের ৬টিরও দেশের গোয়েন্দা সংস্থাগুলি।  

ভারত-পাকিস্তান ম্যাচে কোটি কোটি টাকার জুয়া খেলা হতে পারে বলে মনে করছেন গোয়েন্দারা। আন্তর্জাতিক সন্ত্রাসবাদী দাউদ ইব্রাহিম ও তার ডি কোম্পানির ব্যাপারে তথ্য হাতে এসেছে তাঁদের। এরপরই ভারত-পাকিস্তান ম্যাচের প্রতিটি মুহূর্ত নজরবন্দি করার সিদ্ধান্ত নিয়েছে গোয়েন্দা সংস্থাগুলি। শুধু ভারত নয়, ব্রিটেন, মার্কিন যুক্তরাষ্ট্র, রাশিয়া ও চিনের গোয়েন্দারা ম্যাচের তথ্য সংগ্রহ করবেন। বলে রাখি, ম্যাচ ফিক্সিংয়ের পর্দাফাঁস হওয়ার পর দাউদ ইব্রাহিমের হাত স্পষ্ট হয়েছিল। 

প্রসঙ্গত, ২০১৭ সালে ব্রিটেনে চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। তার আগে গ্রুপ লিগের ম্যাচে পাকিস্তান মাত দিয়েছিল বিরাটবাহিনী। এশিয়া কাপে ফের সামনা-সামনি ভারত-পাক। ১৯৮৪ সালে এশিয়ার কাপ টুর্নামেন্টের সূচনা হয়েছিল। ১৩ বার এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। সবচেয়ে বেশি ৬ বার এশিয়ার কাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ২০০০ ও ২০১২ সালে এশিয়া কাপ জিতেছিল পাকিস্তান। এক বছর পর ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ায়  টিকিটের দাম উঠেছে লাখে। দুবাইয়ে হসপিটালিটি আসনের টিকিট বিকোচ্ছে ১৬০০ মার্কিন ডলারে (প্রায় ১.১৫ লক্ষ টাকা)। 

মঙ্গলবার হংকংয়ের বিরুদ্ধে এশিয়া কাপের অভিযান শুরু করতে চলেছে টিম ইন্ডিয়া। গত রবিবার হংকংকে ৮ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। উল্লেখ্য, এশিয়া কাপে ভারতীয় দলে নেই বিরাট কোহলি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত শর্মা। ইংল্যান্ডে টানা খেলার পর বিরাট কোহলিকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা।

আরও পড়ুন- পুরসভার সিল ভেঙে বিপাকে দিল্লি বিজেপির সভাপতি, দায়ের এফআইআর

.