Assam Home Secretary: সঙ্গী হারিয়ে মুহ্যমান, নিজের সার্ভিস রিভলভারের গুলিতে স্ত্রীর মরদেহেই লুটিয়ে পড়লেন প্রাক্তন স্বরাষ্ট্রসচিব!

Assam Home Secretary: আইসিইউতেই সার্ভিস রিভলভার দিয়ে নিজের মাথায় গুলি করে আত্মঘাতী হলেন এক ব্যক্তি! কেন? কী হয়েছিল? এই মর্মান্তিক ঘটনার পিছনে রয়েছে এক করুণ ইতিহাস। স্ত্রীর মৃত্যু শোক সহ্য করতে না পেরে এই ঘটনা ঘটালেন অসমের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল শিলাদিত্য চেতিয়া। 

Updated By: Jun 19, 2024, 05:40 PM IST
Assam Home Secretary: সঙ্গী হারিয়ে মুহ্যমান, নিজের সার্ভিস রিভলভারের গুলিতে স্ত্রীর মরদেহেই লুটিয়ে পড়লেন প্রাক্তন স্বরাষ্ট্রসচিব!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিইউতেই সার্ভিস রিভলভার দিয়ে নিজের মাথায় গুলি করে আত্মঘাতী হলেন এক ব্যক্তি! কেন? কী হয়েছিল? এই মর্মান্তিক ঘটনার পিছনে রয়েছে এক করুণ ইতিহাস। স্ত্রীর মৃত্যু শোক সহ্য করতে না পেরে এই ঘটনা ঘটালেন অসমের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল শিলাদিত্য চেতিয়া। 

দীর্ঘদিন ধরে ব্রেন টিউমারে ভুগছিলেন শিলাদিত্য চেতিয়ার স্ত্রী আগামোনি বরবারুয়া। সুস্থ করে তোলার জন্য ইনটেনসিভ কেয়ারে প্রাণপণ চেষ্টা করছিলেন চিকিৎসকরাও। কিন্তু হাজার চেষ্টার পরও শেষ রক্ষা হল না, জীবনযুদ্ধে হেরে গিয়ে চোখ বুজলেন আগামোনি। চোখের সামনে স্ত্রীর নিথর দেহ দেখতে পারলেন না শিলাদিত্য। আইসিইউতেই সার্ভিস রিভলভার দিয়ে নিজের মাথায় গুলি করে আত্মঘাতী হলেন তিনি। মঙ্গলবারের এই মর্মান্তিক ঘটনায় কেঁপে ওঠে গুয়াহাটি। 

কে এই শিলাদিত্য? 

৪৪ বছরের শিলাদিত্য চেতিয়া ২০০৯ ব্যাচের একজন ডেপুটি ইন্সপেক্টর জেনারেল (ডিআইজি)-ব়্যাঙ্কের আইপিএস অফিসার। পাশাপাশি  অসম সরকারের স্বরাষ্ট্র সচিবের দায়িত্বও সামলেছেন। শিলাদিত্য এর আগে তিনসুকিয়া, নলবাড়ি,কোকরাঝাড় এবং বারপেটা জেলার পুলিশ সুপারের পদে ছিলেন। অসম পুলিশের চতুর্থ ব্যাটালিয়ান কমাড্যান্ট হিসেবেও দায়িত্ব সামলেছেন। 

আরও পড়ুন: Unconfirmed Tickets | Indian Railways: কনফার্ম টিকিট না নিয়ে ট্রেনে? এবার আপনাকে 'ঘাড়ধাক্কা' দিয়ে নামিয়ে দিতে পারে RPF-GRP! 

২০১৩ সালে আগামোনি বরবারুয়াকে বিয়ে করেন তিনি। যদিও দম্পতির কোনও সন্তান ছিল না। স্ত্রীর অসুস্থতার জন্য গত ৪ মাস ধরে লিভে ছিলেন। গুয়াহাটির নেমকেয়ার হাসপাতালে চলছিল স্ত্রীর চিকিৎসা। মঙ্গলবার বিকেল ৪:৩০ টে নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেন আগামোনি। স্ত্রীর মৃত্যুর  খবর পেয়ে চিকিৎসকদের নিজেকে একটু একা ছেড়ে দেওয়ার অনুরোধ করেন শিলাদিত্য। যাতে শেষ কিছুক্ষণ স্ত্রীর 'সঙ্গে' কাটাতে পারেন। আর এরপরই ঘটল সেই ভয়ঙ্কর ঘটনা! 

নেমকেয়ার হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর হিতেশ বড়ুয়া জানান, মিনিট দশেক পর আইসিইউ-র ভিতর থেকে কান ফাটানো আওয়াজ আসে। তড়িঘড়ি গিয়ে দেখেন মাটিতে লুটিয়ে পড়েছেন শিলাদিত্য চেতিয়া। নিজেরই সার্ভিস রিভলবার দিয়ে মাথায় গুলি করেন। গোটা ফ্লোরে যেন রক্তের বন্যা বয়ে গেছে। হিতেশ বড়ুয়া আরও জানিয়েছেন, প্রায় দু-বছর ধরে অসুস্থ ছিলেন আগামোনি বরবারুয়া। তিন মাস ধরে চিকিৎসা চলছিল। হাসপাতালে তাঁর জন্য একটি আলাদা কেবিনেরও ব্যবস্থা করা হয়। তবে গত তিন দিন ধরে অবস্থার অবনতি হতে থাকে।  

গোটা ডিপার্টমেন্টে অত্যন্ত সাহসী ব্যক্তি হিসেবে পরিচিত ছিলেন শিলাদিত্য চেতিয়া। অপরাধ-সন্ত্রাস সংগঠনের বিরুদ্ধে একাধিক অপারেশনে নেতৃত্ব দিয়েছেন। ২০১৫ সালে সাহসিকতার জন্য রাষ্ট্রপতির পুলিশ পদক পান। তাঁর মৃত্যুতে অসম পুলিশের তরফে গভীর শোক প্রকাশ করা হয়েছে। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.