কোকড়াঝাড়ে হামলার আগাম সতর্কবার্তা ছিল অসম পুলিসের কাছে

কোকড়াঝাড় ও শোনিতপুরে হামলা হতে পারে বলে আগাম খবর ছিল অসম পুলিসের কাছে। শুধু তাই নয়, গত তেইশে ডিসেম্বর নারকীয় হত্যালীলার দু ঘণ্টা আগে এনডিএফবির হামলার বিষয়ে পুলিস নিশ্চিত হয়ে যায়। বড়দিনে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। কারণ, সেদিন রেডিও বার্তায় এনডিএফবি-র জঙ্গিদের হামলা চালাতে নির্দেশ দেয় এনডিএফবির সম্বিজিত্‍ গোষ্ঠীর সেকেন্ড ইন কমান্ড। সে খবর পৌছেছিল পুলিসের কাছেও।

Updated By: Dec 25, 2014, 02:44 PM IST
কোকড়াঝাড়ে হামলার আগাম সতর্কবার্তা ছিল অসম পুলিসের কাছে

ওয়েব ডেস্ক: কোকড়াঝাড় ও শোনিতপুরে হামলা হতে পারে বলে আগাম খবর ছিল অসম পুলিসের কাছে। শুধু তাই নয়, গত তেইশে ডিসেম্বর নারকীয় হত্যালীলার দু ঘণ্টা আগে এনডিএফবির হামলার বিষয়ে পুলিস নিশ্চিত হয়ে যায়। বড়দিনে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। কারণ, সেদিন রেডিও বার্তায় এনডিএফবি-র জঙ্গিদের হামলা চালাতে নির্দেশ দেয় এনডিএফবির সম্বিজিত্‍ গোষ্ঠীর সেকেন্ড ইন কমান্ড। সে খবর পৌছেছিল পুলিসের কাছেও।

এরপরই ভারত-ভূটান সীমান্তের জয়ন্তী পাহাড় থেকে নেমে এসে অসমের তিনটি জায়গায় হামলা চালায় জঙ্গিরা। বাকি দুটি জায়গায় হামলা চালাতে পরিকল্পনা মাফিক অন্য জায়গা থেকে জড়ো হয় জঙ্গিরা। এনডিএফবি জঙ্গিরা হামলা চালাতে এগিয়ে আসছে, এমন তথ্য জানার পরেও কেন পুলিস কোনও ব্যবস্থা নিল না? কেন বাহিনী গেল না এলাকায়? তা নিয়ে উঠছে প্রশ্ন। তবে বড়দিনে বেসরকারি চ্যানেলে ই-মেল পাঠিয়ে হামলার দায় অস্বীকার করেছে এনডিএফবি। পুলিস সূত্রে খবর, ঘটনার মোড় অন্যদিকে ঘুরিয়ে দিতেই এখন হামলার দায় অস্বীকার করছে জঙ্গি গোষ্ঠী।

Tags: