ভাগাড়কাণ্ডের মাঝেই অসমে ধরা পড়ল কুকুরভর্তি ট্রাক

জবাই করার জন্য কুকুর পাচার করা হচ্ছিল। 

Updated By: May 5, 2018, 03:05 PM IST
ভাগাড়কাণ্ডের মাঝেই অসমে ধরা পড়ল কুকুরভর্তি ট্রাক
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় ভাগাড়কাণ্ডে মধ্যেই অসমে ধরা পড়ল কুকুরভর্তি মিনিট্রাক। বুধবার রাতে অসমের নওগাঁও জেলার কোলিয়াবোরের কাছে দুর্ঘটনাগ্রস্ত ট্রাক থেকে উদ্ধার করা হয় কমবেশি ৬০টি কুকুর। জবাই করার জন্য তাদের পাচার করা হচ্ছিল বলে জানতে পেরেছে অসম পুলিস। 

বুধবার রাত ১০.৩০ মিনিট নাগাদ নওগাঁওয়ের কোলিয়াবোরের কাছে একটি গাড়ির সঙ্গে মিনিট্রাকের সংঘর্ষ হয়। ঘটনায় আহত তিন জনকে হাসপাতালে পাঠানো হয়। পলাতক মিনিট্রাকের চালক ও তাঁর সহযোগী। ঘটনাস্থলে পৌঁছে বিস্মিত হন পুলিসকর্মীরা। ট্রাকের মধ্যে পা-মুখ বাঁধা অবস্থায় ছিল সারমেয়গুলি। রাস্তা থেকে তাদের বেআইনিভাবে তুলে নিয়ে যাওয়া হচ্ছিল বলে অভিযোগ। দীর্ঘক্ষণ খাবার-জল না পেয়ে কাহিল হয়ে পড়েছিল প্রাণীগুলি। যন্ত্রণায় কাতরাচ্ছিল তারা। তাদের মধ্যে পাঁচটি মৃত কুকুর ছিল। বাকি সারমেয়গুলিকে হাতিবোন্ধায় ছেড়ে দেওয়া হয়। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছেন নওগাঁওয়ের পুলিস সুপার শঙ্কর রাইমেধি।

পিপল ফর অ্যানিম্যাল সংগঠনের চেয়ারপার্সন সংগীতা গোস্বামী বলেন, ''ঘটনাটি আমরা খতিয়ে দেখছি। কুকুরগুলিকে পুলিস ছেড়ে দিয়েছে কি না, তা নিয়ে নিশ্চিত হতে চাইছি আমরা। অল্প কিছু টাকার জন্য বেশ কয়েকজন যুবক কুকুর পাচারচক্রের সঙ্গে জড়িয়ে পড়েছে। নিদারুণ অত্যাচার চালানো হয় সারমেয়গুলির উপর। তারা যাতে চেঁচাতে না পারে সে জন্য সেলাই করে দেওয়া হয় কুকুরগুলির মুখ। সারমেয় বাঁচাতে কঠোর আইন আনতে হবে সরকারকে।''

আরও পড়ুন- কলকাতা মেট্রোর বোধোদয়, অবশেষে স্মার্টকার্ডে ঠাঁই পেল বাংলা