তিনসুকিয়ায় ৫ বাঙালি যুবকের হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে যোগসাজস রয়েছে পুলিসের, দাবি প্রত্যক্ষদর্শীর

ঘটনার প্রতিবাদে শনিবার থেকে অসম বনধের ডাক দিয়েছে সারা ভারত নমঃশূদ্র বিকাশ পরিষদ সহ রাজ্যে ১৪টি সংগঠন। শুক্রবার থেকেই বনধের ডাক দিয়েছে অন্য একটি বাঙালি সংগঠন

Updated By: Nov 2, 2018, 12:57 PM IST
তিনসুকিয়ায় ৫ বাঙালি যুবকের হত্যাকাণ্ডের ঘটনার সঙ্গে যোগসাজস রয়েছে পুলিসের, দাবি প্রত্যক্ষদর্শীর

নিজস্ব প্রতিবেদন: অসমের তিনসুকিয়ায় ৫ বাঙালি যুবকের হত্যাকাণ্ডের ঘটনায় বেরিয়ে আসছে চাঞ্চল্যকর তথ্য। ঘটনার সঙ্গে পুলিসের যোগসাজসের অভিযোগ তুলেছেন ওই হত্যাকাণ্ডের ঘটনায় বেঁচে যাওয়া এক যুবক।

বৃহস্পতিবার সন্ধ্যায় তিনসুকিয়ার সাদিয়ায় একটি দোকান থেকে ৬ জনকে তুলে নিয়ে যায় সেনার পোশাক পরা কিছু লোকজন। দোকানের খুব কাছেই তাঁদের নিয়ে গিয়ে গুলি করা হয়। ওই ঘটনায় বেঁচে যান সহদেব নমঃশূদ্র নামে এক যুবক। তিনিই জি ২৪ ঘণ্টাকে জানালেন চাঞ্চল্যকর তথ্য।

আরও পড়ুন-বাঙালি খুনের দায় অস্বীকার করল উলফা আই, শোকপ্রকাশ সেরাজ্যের মুখ্যমন্ত্রীর

সহদেবের বয়ান অনুযায়ী, যে জায়গায় ৫ জনেক গুলি করা হয় সেখান থেকে মাত্র ২০০ মিটার দূরেই রোপ পুলিস প্রহরা থাকে। বৃহস্পতিবার তা ছিল না। চাইরালি বলে সেই জায়গায় পুলিস এদিন ডিউটিই করেনি। এমনকি গুলি চালনার পর পুলিসকে বারবার ডাকা হলেও তারা আসেনি। তাদের ফোন সুইচ অফ ছিল। পুলিসও ওই ঘটনার সঙ্গে জড়়িত। তা না হলে রোজই প্রহরা দেয়, কালই কেন এল না?

ঘটনায় প্রাণ হারিয়েছেন সহদেবের এক আত্মীয় ও বন্ধুরা। তাকে লক্ষ্য করেও গুলি চালানো হয়। তবে ভাগ্যক্রমে তিনি বেঁচে যান। তিনি গড়িয়ে পড়ে যান একটি গর্তে। এতেই তার প্রাণ বাঁচে। পরে সংজ্ঞা ফিরে পেয়ে তিনি সবাইকে খবর দেন। তিনি গোটা ঘটনার বিবরণ দিয়েছেন জি ২৪ ঘণ্টাকে।

আরও পড়ুন-তিনসুকিয়ায় ৫ বাঙালির হত্যাকাণ্ডের প্রতিবাদে বনধের ডাক ১৪ সংগঠনের, স্তব্ধ জনজীবন

এদিকে, ওই ঘটনার প্রতিবাদে শনিবার থেকে অসম বনধের ডাক দিয়েছে সারা ভারত নমঃশূদ্র বিকাশ পরিষদ সহ রাজ্যে ১৪টি সংগঠন। শুক্রবার থেকেই বনধের ডাক দিয়েছে অন্য একটি বাঙালি সংগঠন। ওই বনধের ফলে শুক্রবার থেকেই জনজীবন অচল হয়ে পড়েছে তিনসুকিয়া ও সংলগ্ন মার্গারিটায়। অসমের অন্যান্য জায়গায় জনজীবনে বনধের প্রভাব না পড়লেও তিনসুকিয়া একেবারে স্তব্ধ বলা যায়। জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ।

.