Firecracker Shop Fire: বাজির দোকানে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলেই জীবন্ত দগ্ধ ১২

Firecracker Shop Fire: আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ৮টি ইঞ্জিন। আগুন নিভিয়ে ধ্বংস্তূপ থেকে ৮টি দেহ উদ্ধার করেছে। অনেকে দোকানের মধ্যে আটকে রয়েছেন বলে মনে করছে দমকল

Updated By: Oct 7, 2023, 11:21 PM IST
Firecracker Shop Fire: বাজির দোকানে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলেই জীবন্ত দগ্ধ ১২

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলায় বাজি তৈরি কারখানায় আগুনে সম্প্রতি মেদিনীপুর, বজবজ ও দত্তপুকুরে মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। এবার প্রায় একই ধরনের ঘটনা ঘটল কর্ণাটকের এক বাজির দোকানে। বিধ্বংসী সেই অগ্নিকাণ্ডে এখনওপর্যন্ত সেখানে ১২ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন-দরকার হলে ফের দিল্লি যাব; মমতাও যাবেন, ১ লাখ লোক নিয়ে আন্দোলন হবে: অভিষেক

শনিবার কর্ণাটক-তামিলবনাডু সীমানায় আতিবেলে ওই দোকানে গাড়ি থেকে দেওয়ালির বাজি নামাচ্ছিলেন দোকানের মালিক নবীন। তার মধ্যেই একটি বাজির বাক্সে আগুন লেগে যায়। কাছাকাছি প্রচুর বাজি থাকায় সঙ্গে সঙ্গেই আগুন লাফিয়ে ছড়িয়ে পড়ে গোটা দোকানে। আগুন দেখে আসপাশের লোকজন জড়ো হয়ে গেলেও কেউ কাছে ঘেঁসেতে পারেনি। ঘটনাস্থলেই ২টি গাড়ি পুড়ে ছাই হয়ে যায়।

আগুনের খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে দমকলের ৮টি ইঞ্জিন। আগুন নিভিয়ে ধ্বংস্তূপ থেকে ৮টি দেহ উদ্ধার করেছে। অনেকে দোকানের মধ্যে আটকে রয়েছেন বলে মনে করছে দমকল। পাশপাশি ৮ জন গুরুতর আহত হয়েছিলেন তাদের অনেকেই মারা গিয়েছেন। সবেমিলিয়ে মৃতের সংখ্যা ১২।

সালেমের ডিআইজি এস রাজশ্রী সংবাদমাধ্যমে বলেন, এখনওপর্যন্ত ৫ জন বাজি দেকানের কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে। তবে আরও  কয়েকজনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা। তারা তামিলনাডুর বাসিন্দা।

এক প্রত্যক্ষদর্শীর কাথায়, বিকট একটা বিস্ফোরণের শব্দ শুনলাম। গিয়ে দেখলাম একটি লরি থেকে দেওয়ালির বাজি নামামো হচ্ছিল। সেটিতে আগুন লেগে গিয়েছে। পাশাপাশি আরও ২টি লরিতে আগুন লেগে গিয়েছে। আমরা জানি ওই দোকানে ২৫ জন কাজ করতেন। তাদের অধিকাংশ মারা গিয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)  

.