J&K: নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে শহিদ হয়েছেন কতজন সেনা, সংসদে জানাল কেন্দ্র

 নিত্যানন্দ রাই বলেন, 'কাশ্মীর ফাইট' নামে ব্লগের মাধ্যমে উপত্যকার ৮ সাংবাদিককে হুমকি দেওয়া হয়েছে। এতে ভয় পেয়ে ৪ জন চাকরি ছেড়েও গিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন রাইজিং কাশ্মীর-এর এক কর্মীও

Updated By: Dec 7, 2022, 06:47 PM IST
J&K: নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে শহিদ হয়েছেন কতজন সেনা, সংসদে জানাল কেন্দ্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ ও রাজ্যের মর্যাদা লোপের পরও সেখান থেকে উবে যায়নি সন্ত্রাসবাদ। কেন্দ্রের অবশ্য দাবি ছিল, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ হলে সেখানে জঙ্গিপনা থাকবে না। পাশাপাশি উন্নয়নের গতিও বাড়বে লাফিয়ে। কেন্দ্র সরকারের দেওয়া তথ্যই বলছে, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ ধ্বংস হয়নি। বুধবার সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই জানিয়েছেন, নভেম্বর পর্যন্ত জম্মু ও কশ্মীরে এনকাউন্টারে নিহত হয়েছে  ১৮০ জঙ্গি। নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে মোট ১৩৩ জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। তাতে নিহত হয়েছেন ৩১ জন জওয়ান ও ৩১ সাধারণ নাগরিক।

আরও পড়ুন-প্রেমিকের সঙ্গে সংসার পাততে মেয়ের বিয়ের শাড়ি-গয়না নিয়ে চম্পট মায়ের!

এদিকে, নিত্যানন্দ রাই আরও জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে কর্মরত সাংবাদিকদের হুমকির মুখে কাজ করছেন। রাজ্যসভায় আজ তিনি জানান, উপত্যকায় মোট ৮ সাংবাদিককে হুমকি দিয়েছে জঙ্গিরা। তাদের মধ্যে ৪ জন আতঙ্কে কাজ ছেড়ে দিয়েছেন। এনিয়ে শ্রীনগরের শেরগারি থানায় একটি এফআইআরও হয়েছে।

বুধবার একটি লিখিত প্রশ্নের উত্তরে নিত্যানন্দ রাই বলেন, 'কাশ্মীর ফাইট' নামে ব্লগের মাধ্যমে উপত্যকার ৮ সাংবাদিককে হুমকি দেওয়া হয়েছে। এতে ভয় পেয়ে ৪ জন চাকরি ছেড়েও গিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন রাইজিং কাশ্মীর-এর এক কর্মীও।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীর জঙ্গিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে চলছে। এর ফলে জম্মু ও কাশ্মীরের অইনশৃঙ্খলার উন্নতিও হয়েছে। উপত্যকায় বসবাসকারী সাধারণ মানুষ ও সংবাদপত্র কর্মীদের নিরাপত্তা দেওয়ার জন্য় একাধিক পদক্ষেপ নিয়েছে সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.