স্কুলে প্রসাদ খেয়ে অসুস্থ পড়ুয়ারা, হাসপাতালে ভর্তি ৪০

প্রসাদে কোনও বিষ ছিল কিনা তা পরীক্ষার জন্য খাবারের নমুনা সংগ্রহ করা হচ্ছে

Updated: Feb 11, 2019, 09:44 AM IST
স্কুলে প্রসাদ খেয়ে অসুস্থ পড়ুয়ারা, হাসপাতালে ভর্তি ৪০

নিজস্ব প্রতিবেদন: পুজোর প্রসাদ খেয়ে মারাত্মক অবস্থা। অসুস্থ হয়ে পড়ল স্কুলের ৪০ পড়ুয়া। এদের এখন হাসপাতালে ভর্তি করা হয়েছে। অসুস্থ শিশুদের মধ্যে ২-৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুন-

রবিবার ঝাড়খণ্ডের লোহারদাগা জেলায় একটি স্কুলে সরস্বতী পুজো হয়। পুজোর পর প্রসাদ বিতরণ করা হয় পড়ুয়াদের মধ্যে। কিছুক্ষণের মধ্যেই অধিকাংশ পড়ুয়া অসুস্থ হয়ে পড়ে। অনেকে বমি করে ফেলে। কয়েকজন মাথা ঘোরার অভিযোগ করেন। তড়িঘড়ি তাদের জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন-মরে কঙ্কাল হয়ে গিয়েছে মানসিক রোগী বাবা, খাবার দিতে এসে দেখল ছেলে

হাসপাতালের চিকিত্সক এস এস খালিদ সংবাদসংস্থাকে জানান, এখনও পর্যন্ত ৪০ জন শিশুকে হাসপাতালে আনা হয়েছে। এদের মধ্যে ২-৩ জনের অবস্থা সংকটজনক। এটি খাদ্যে বিষক্রিয়া বলে মনে হচ্ছে। চিকিতসা শুরু হয়েছে।

গত মাসেই কর্ণাটকের এক মন্দিরে প্রসাদ খেয়ে মৃত্যু হয় ১৫ জনের। তবে ওই ঘটনার তদন্ত করতে গিয়ে দেখা যায় মন্দিরের দুই পুরোহিতের মধ্যে বিবাদের জেরে এক গোষ্ঠী প্রসাদের মধ্য কীটনাশক মিশিয়ে দেয়। ওই ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়।

আরও পড়ুন-সরস্বতী পুজোর অনুষ্ঠান থেকে ফেরার পথে হামলা, শালিমারে বিজেপি নেতার মাথা লক্ষ্য করে গুলি

লোহারদাগার ঘটনায় ইতিমধ্যেই জেলায় তোলপাড় শুরু হয়েছে। জেলা শিক্ষা অধিকর্তা রতন মাহওয়ার সংবাদসংস্থা এএনআইকে জানিয়েছেন, কীভাবে এই ঘটনা ঘটল তা তদন্ত করে দেখেছে জেলা প্রশাসন। এর পেছনে যার ভূমিকাই থাক না কেন তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। প্রসাদে কোনও বিষ ছিল কিনা তা পরীক্ষার জন্য খাবারের নমুনা সংগ্রহ করা হচ্ছে।