গত ৪৮ ঘণ্টায় কাশ্মীরে একের পর এক তুষারধস; শহিদ ৪ জওয়ান, নিখোঁজ ১

  গান্ডেলবাল জেলার গুলমার্গে এক তুষার ধসে চাপা পড়ে যান ৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের

Updated By: Jan 14, 2020, 02:39 PM IST
গত ৪৮ ঘণ্টায় কাশ্মীরে একের পর এক তুষারধস; শহিদ ৪ জওয়ান, নিখোঁজ ১

নিজস্ব প্রতিবেদন: গত ৪৮ ঘণ্টায় একের পর এক তুষার ধসে কাহিল কাশ্মীর।  উত্তর কাশ্মীরের কুপওয়ারা জেলার মাচিল, বান্দিপোরার গুরেজ, রামপুরায় বিভিন্ন জায়গার তুষার ধসের কবলে সেখানে কর্তব্যরত সেনা জওয়ানরা।

উত্তর কাশ্মীরের মাচিলে রাত একটা নাগাদ এক তুষার ধসে প্রাণ হারালেন ৪ সেনা জওয়ান। এখনও নিখোঁজ ২ জওয়ান।  তবে উদ্ধারকারী দলের তত্পরতায় বহু সেনাকে উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন-CAA-কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গেল কেরল সরকার

বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে, সোমবার সন্ধে সাড়ে আটটা নাগাদ নিয়ন্ত্রণরেখার কাছাকাছি নওগাম সেক্টরে আছড়ে পড়ে একটি তুষার ধস। সঙ্গে সঙ্গে সেখানে উদ্ধারকারী দল পাঠানো হয়।  সাত  জওয়ান সেখানে আটকে পড়েন। এদের মধ্যে ৬ জনকে উদ্ধার করা হয়। একজনকে বাঁচানো যায়নি।

অন্যদিকে  গান্ডেলবাল জেলার গুলমার্গে এক তুষার ধসে চাপা পড়ে যান ৯ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ জনের।  কোনওক্রমে প্রাণে বেঁচে গিয়েছেন ৪ জন। সোমবার বারামুলায় তুষারে চাপা পড়ে যায় ২ শিশু। পরে তাদের উদ্ধার করা হয়।

আরও পড়ুন-হাত পড়ল আসল জায়গায়! জেএনইউকাণ্ডের তদন্তে নজর এবার পড়ুয়াদের ২ হোয়াটসঅ্যাপ গ্রুপে

গত ১৩ ডিসেম্বর  টহল দেওয়ার সময়ে গারওয়াল রাইফেলসের এক জওয়ান গুলমার্গের কাছে একটি জায়গায় পা পিছলে পড়ে যান।  তার পর থেকেই তিনি নিখোঁজ। নিখোঁজ ওই জওয়ানের নাম রাজেন্দ্র নেগি।