মসজিদের জন্য বিকল্প জমি নেওয়ার সিদ্ধান্ত ২৬ নভেম্বরের বৈঠকে: সুন্নি ওয়াকফ বোর্ড

সরকারের কাছ থেকে আদৌ ওই জমি নেওয়া যায় কিনা, প্রশ্ন তোলা হচ্ছে বিভিন্ন মহল থেকে 

Updated: Nov 10, 2019, 06:14 PM IST
মসজিদের জন্য বিকল্প জমি নেওয়ার সিদ্ধান্ত ২৬ নভেম্বরের বৈঠকে: সুন্নি ওয়াকফ বোর্ড

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যা মামলার রায় পুনর্বিবেচনার আবেদন করা হবে না বলে শনিবারই জানিয়েছিল উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ড। এবার আরও একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করল বোর্ড।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীকে ফোন করে 'বুলবুল' দুর্যোগে সবরকমভাবে পাশে থাকার আশ্বাস প্রধানমন্ত্রীর

অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমি মন্দির নির্মাণের নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। পাশাপাশি মসজিদ নির্মাণের জন্য অযোধ্যাতেই ৫ একর জমি দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এদিকে, ওই ৫ একর জমি নিয়ে বিভিন্ন ধরনের প্রশ্ন উঠতে শুরু করেছে। কোনও কোনও মহল থেকে প্রশ্ন তোলা হচ্ছে সরকারের কাছ থেকে আদৌ ওই জমি নেওয়া যায় কিনা। এনিয়ে ২৬ নভেম্বর তাদের বৈঠকে সিদ্ধান্ত নেবে সুন্নি ওয়াকফ বোর্ড।

উত্তরপ্রদেশ সুন্নি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জাফর ফারুকি সংবাদসংস্থাকে জানিয়েছেন, ওই জমি নেওয়া যাবে কিনা তা নিয়ে মতবিরোধ তৈরি হয়েছে। আগামী ২৬ নভেম্বর বোর্ডের বৈঠক বসছে। সেখানেই ঠিক হবে সরকারের দেওয়া ৫ একর জমি নেওয়া হবে কিনা।

আরও পড়ুন-ঘূর্ণিঝড় বুলবুলের বলি ৯, ঝড়ের দাপটে লণ্ডভণ্ড দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা

ফারুকি আরও বলেন, ঠিক ছিল ১৩ নভেম্বর বোর্ডের বৈঠক বসবে। তা শেষপর্যন্ত স্থগিত হয়ে গিয়েছে। বৈঠক হতে পারে ২৬ নভেম্বর। জমি নেওয়া নিয়ে ভিন্ন মত রয়েছে। অনেকে বলছেন বাবরি মসজিদের জন্য জমি নেওয়া যাবে না। কেউ বলছেন, ওই জমি নিক ওয়াকফ বোর্ড। সেখানে কোনও শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করা হোক।