শিবসেনার সঙ্গে জোট করার ফল মারাত্মক হবে, দলকে হুঁশিয়ারি কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমের

শিবসেনার সঙ্গে জোট করার ব্যাপারে কোনও ইতিবাচক সাড়া দেননি সোনিয়া গান্ধী। এবার এনিয়ে সরব হলেন সঞ্জয় নিরুপম

Updated By: Nov 10, 2019, 04:28 PM IST
শিবসেনার সঙ্গে জোট করার ফল মারাত্মক হবে, দলকে হুঁশিয়ারি কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপমের

নিজস্ব প্রতিবেদন: সরকার গঠনের সম্ভাবনা আরও জটিল হয়ে উঠল মহারাষ্ট্রে। বিজেপি একা, কিংবা শিবসেনা-এনসিপি জোট করলেও সরকার গড়তে পারবে না। এর জন্য কংগ্রেসের সাহায্য নিতে হবে তাদের। এরকম এক পরিস্থিতিতে দলকে হুশিয়ারি দিলেন কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম।

আরও পড়ুন-‘কথা না বলেও অনেক কথা বলা হয়ে যায়’, অযোধ্যা রায় নিয়ে কবিতা মুখ্যমন্ত্রীর

শিবসেনার সঙ্গে জোট করার ব্যাপারে কোনও ইতিবাচক সাড়া দেননি সোনিয়া গান্ধী। কিন্তু রাজনৈতিক মহলের খবর, শিবসেনার সঙ্গে জোট চান রাজ্য কংগ্রেস নেতাদের একাংশ। এবার এনিয়ে সরব হলেন সঞ্জয় নিরুপম।

কংগ্রেস নেতা টুইট করেছেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে কংগ্রেস-এনসিপি জোটের শক্তিতে সরকার গড়া অসম্ভব। এর জন্য় চাই শিবসেনাকে। তবে ভুলে গেলে চলবে না, শিবসেনার সঙ্গে কোনওকরম জোট দলের পক্ষ মাত্রাত্মক হবে।

উল্লেখ্য, রাজ্যে কংগ্রেস নেতা মিলিন্দ দেওরা রবিবার মন্তব্য করেন, মহারাষ্ট্রের রাজ্যপালের উচিত এনসিপি-কংগ্রেস জোটকে সরকার গঠন করতে ডাকা। কারণ বিজেপি, শিবসেনা সরকার গঠন করতে পারেনি।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীকে ফোন করে 'বুলবুল' দুর্যোগে সবরকমভাবে পাশে থাকার আশ্বাস প্রধানমন্ত্রীর

মিলিন্দ দেওরা সরকার গঠনের কথা বললেও তা কীভাবে সম্ভব তা স্পষ্ট করেননি। কারণ এনসিপি-কংগ্রেসের মিলিত শক্তি ৯৮। এই অবস্থায় ২৮৮ আ,নের মহারাষ্ট্র বিধানসভায় সরকার গঠন করতে চাই আরও ৪৭ আসন। তার ব্যবস্থা কীভাবে হবে তা স্পষ্ট করেননি দেওরা।

এদিকে, সরকার গঠন করার ব্যাপারে এখনও আশাবাদী শিবসেনা। দলের বিজয়ী বিধায়কদের কেউ যাতে ভাঙিয়ে নিতে না পারে তার জন্য তারা দলের বিধায়কদের একটি হোটেলে বন্দি করে রেখেছে শিবসেনা। পাশাপাশি এনসিপির সঙ্গেও যোগাযোগ রেখে চলেছে তারা। এখন কংগ্রেস যদি বেঁকে বসে তাহলে মহারাষ্ট্রে সরকার গঠনের প্রক্রিয়া আরও জটিল হয়ে উঠবে।