মধ্যস্থতাকারীদের ৩১ জুলাই পর্যন্ত সময় দিল সুপ্রিম কোর্ট, অযোধ্যা মামলায় পরবর্তি শুনানি ২ জুলাই

২০১০ সালের ৩০ সেপ্টেম্বর এলাহাবাদ হাইকোর্ট রায় দেয় অযোধ্যায় বিতর্কিত জমি ৩ ভাগে ভাগ করে দেওয়া হবে

Updated By: Jul 18, 2019, 12:49 PM IST
মধ্যস্থতাকারীদের ৩১ জুলাই পর্যন্ত সময় দিল সুপ্রিম কোর্ট, অযোধ্যা মামলায় পরবর্তি শুনানি ২ জুলাই

নিজস্ব প্রতিবেদন: অযোধ্য মামলায় মধ্যস্থতাকারী কমিটিকে রিপোর্টে পেশের জন্য ৩১ জুলাই পর্যন্ত সময় দিল সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার এমনটাই নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। পাশাপাশি এও জানিয়ে দেওয়া হল, আগামী ২ অগাস্ট শুনানিতে ঠিক হবে ওই মামলায় রোজ শুনানি হবে কিনা।

আরও পড়ুন-কুলভূষণ যাদবের জন্য মাত্র ১ টাকা পারিশ্রমিকে মামলা লড়েছেন হরিশ সালভে

প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্ব একটি বেঞ্চে শুনানি চলছে। বেঞ্চ রয়েছেন বিচারপতি এস এ বোবডে, বিচারপতি ডিওয়াই চন্দ্রচূঢ়, বিচারপতি অশোক ভূষণ ও বিচারপতি আবদুল নাজির।

উল্লেখ্য, অযোধ্য সমস্যা সমাধানের লক্ষ্যে একটি মধ্যস্থতা কমিটি গঠন করে সুপ্রিম কোর্ট। সেই কমিটির কাজ হল, আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানে দুপক্ষের মধ্যে সমঝোতার কাজ করে ওই কমিটি। আগামী ১৫ অগাস্টের মধ্যে ওই মামলার রায় দিতে বলে জনিয়েছে। তবে মে মাসে একটি খসড়া রিপোর্ট জমা দিয়েছে কমিটি।

আরও পড়ুন-পড়শিদের মদতেই স্ত্রীর পরকীয়া, সন্দেহে ঘরের সামনে বিদ্যুতের তার বিছিয়ে খুন ৩ জনকে!

ওই কমিটির শীর্ষে রয়েছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এউ এম খালিফুল্লা, আর্ট এব লিভিংয়ের প্রতিষ্ঠাতা শ্রী শ্রী রবিশঙ্কর, বিশিষ্ট আইনজীবী শ্রীরাম পঞ্চু।

২০১০ সালের ৩০ সেপ্টেম্বর এলাহাবাদ হাইকোর্ট রায় দেয় অযোধ্যায় বিতর্কিত জমি ৩ ভাগে ভাগ করে দেওয়া হবে। যে জায়গায় রাম লালা রয়েছে সেটি দেওয়া হবে রামলালা বিরাজমান-কে, সীতা রসুই ও রাম চবুতরা দেওয়া হবে নির্মোহী আখাড়া ও বাকী অংশ দেওয়া হবে সুন্নি ওয়াকফ বোর্ডকে।

.