Sheikh Hasina: মোদীর শপথে দিল্লি হাজির সকন্যা হাসিনা, চুটিয়ে খেলেন কচুরি-ধোকলা-পাপড়ি চাট

Sheikh Hasina: রবিবার শপথ গ্রহণের শেষ অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য এলাহি খাওয়াদাওয়ার আয়োজন করা হয়। কী ছিল সেই মেনুতে? জানা যাচ্ছে রয়েছে গরমের কথা মাথায় রেখে ভোজসভার পদগুলি বাছা হয়েছিল

Updated By: Jun 10, 2024, 03:46 PM IST
Sheikh Hasina: মোদীর শপথে দিল্লি হাজির সকন্যা হাসিনা, চুটিয়ে খেলেন কচুরি-ধোকলা-পাপড়ি চাট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এনডিএ সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সঙ্গেই মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে দিল্লি আসেন হাসিনার মেয়ে সাইমা ওয়াজেদ। দিল্লিতে এসে রবিবার দুপুরে খাওয়াদাওয়ার ছবি পোস্ট করেছেন সাইম ওয়াজেদ। তা ভাইরালও হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন-৮০০০ অতিথি, মোদীদের পাতে দম বিরিয়ানি থেকে শুরু করে পুর ভরা লিচু...

ফেসবুক ও এক্স হ্যান্ডেলে যে ছবি সাইমা ওয়াজেদ পোস্ট করেছেন তাকে দেখা যাচ্ছে মায়ের সঙ্গে লাঞ্চ করছেন সাইমা। হাসিনার মেয়ে লিখেছেন মোদীর শপথের আগে চটজলদি কিছু খাওয়াদাওয়া। ছবিতে দেখা যাচ্ছে খুব সুন্দর একটি জায়গায় বসে রয়েছেন হাসিনা ও সাইমা। সামনে চারটি প্লেট। তার একটি খালি। সাইমা খাচ্ছেন পাপড়ি চাট। হাসিনার প্লেটে সম্ভবত কচুরি। হাসিনা ও সাইমার মধ্যে রয়েছে তৃতীয় একটি প্লেট। সেখানে রাখা ধোকলা, চাটনি। দিল্লির পাপড়ি চাট ও গুজরাটি খাবার অনেক জনপ্রিয়। তারই একঝলক দেখা মিলল হাসিনা ও সাইমার প্লেটে। ওই ছবি সামনে আসতেই তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় মন্তব্যের ঝড় বয়ে যায়। কেউ ধোকলার কথা উল্লেখ করেছে। কেউ লিখেছেন দিল্লির পাপড়ি চাটের জনপ্রিয়তার কথা। কেউ আবার লিখেছেন বাংলাদেশের ভবিষ্য়ত হাসিনা।

উল্লেখ্য, ভারতের সঙ্গে খুব ভালো সম্পর্ক রাখার চেষ্টা করেন শেখ হাসিনা। লোকসভা ভোটের ফলাফল ঘোষণার পরপরই মোদীতে স্বাগত জানিয়েছিলেন হাসিনা। শপথ গ্রহণে সেখ হাসিনাকে আমন্ত্রণ জানান নরেন্দ্র মোদী। সেই ডাকে সাড়া দিয়ে একদিন আগেই দিল্লি এসে পৌঁছন শেখ হাসিনা। রবিবার সন্ধেয় মেয়েকে নিয়ে মোদীর শপথে অংশ নেন শেখ হাসিনা ও তাঁর মেয়ে। জানা যাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশে আমন্ত্রণ জানিয়েছেন শেখ হাসিনা। অন্যদিকে, সোমবার সোনিয়া গান্ধি, রাহুল গান্ধি ও প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে দেখা করেন হাসিনা। সেখানে গিয়ে তিনি সোনিয়া ও তাঁর ছেলেমেয়েকে আলিঙ্গন করে শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে, রবিবার শপথ গ্রহণের শেষ অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য এলাহি খাওয়াদাওয়ার আয়োজন করা হয়। কী ছিল সেই মেনুতে? জানা যাচ্ছে রয়েছে গরমের কথা মাথায় রেখে ভোজসভার পদগুলি বাছা হয়েছিল। সেখানে যেমন ছিল বিরিয়ানি, সেরকমই চিল নানা ধরনের ফল, কুলফি, নানা রকমের রায়তা। মেন কোর্সে ছিল দম বিরিয়ানি, জোধপুরি সব্জি, ডাল, বাজরার খিচুড়ি, পাঁচ রকমের রুটি-পরোটা, এছাড়া থাকছে পাঞ্জাবি খাবারের আলাদা কাউন্টার। ডেজার্টে রয়েছে অনেক ধরন। রয়েছে নানা রকম ফলের রস, পুর ভরা লিচু, মটকা কুলফি, আমের ক্রিম, তিন রকমের রায়তা, রসমালাই, ছানার মিষ্টি, রাজস্থানের চার রকমের ঘেওয়ার। এছাড়া চা-কফি তো রয়েইছে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.