PM Modi Oath Taking Ceremony Dinner Menu: ৮০০০ অতিথি, মোদীদের পাতে দম বিরিয়ানি থেকে শুরু করে পুর ভরা লিচু...

BJP chief JP Nadda to host dinner: ঘড়ির কাঁটা ৭টা বেজে ১৫ মিনিট হতেই শুরু হল শপথ গ্রহণ অনুষ্ঠান। আমন্ত্রণ জানানো হয়েছে রাজনৈতিক নেতানেত্রী, চিত্রতারকা, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সর, রূপান্তরকামী, সেন্ট্রাল ভিস্তা প্রকল্প ও নতুন সংসদ ভবন নির্মাণের শ্রমিকদেরও। শপথগ্রহণ অনুষ্ঠানের পর এনডিএ-র সাংসদদের জন্য বিশাল নৈশভোজের আয়োজন করা হয়েছে। কী কী রয়েছে মেনুতে? 

Updated By: Jun 9, 2024, 09:24 PM IST
PM Modi Oath Taking Ceremony Dinner Menu: ৮০০০ অতিথি, মোদীদের পাতে দম বিরিয়ানি থেকে শুরু করে পুর ভরা লিচু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার রাষ্ট্রপতি ভবনে(Rashtrapati Bhawan) তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী(Prime Minister) হিসাবে শপথ নিলেন নরেন্দ্র মোদী(Narendra Modi)। তাঁর সঙ্গেই শপথ নিলেন মোট ৭২ জন মন্ত্রী। মোদী ছাড়া শপথ নিলেন রাজনাথ সিং, অমিত শাহ, নিতিন গাডকারি, নির্মলা সীতারমণ সহ আরও অনেকেই। এদিন শপথ গ্রহণ অনু্ষ্ঠানে(Narendra Modi Oath Taking Ceremony) হাজির নানান জগতের তারকারা। শপথ গ্রহণ অনুষ্ঠানের পরেই রয়েছে নৈশভোজের(Dinner Menu) আয়োজন। জানা যাচ্ছে সেই নৈশভোজের আয়োজন করেছেন বিজেপির সভাপতি (BJP President) জেপি নাড্ডা(JP Nadda)। 

আরও পড়ুন- Dev: ভোটে জিতেও থামতে নারাজ, ঘাটালে 'সবুজ ঝড়' তুলছেন দেব...

ANI-র খবর অনুযায়ী, শপথগ্রহণ অনুষ্ঠানের পর এনডিএ-র সাংসদদের জন্য বিশাল নৈশভোজের আয়োজন করা হয়েছে। কী কী রয়েছে মেনুতে? জানা যাচ্ছে রয়েছে গরমের কথা মাথায় রেখে ভোজসভার পদগুলি বাছা হয়েছে। সেখানে যেমন রয়েছে বিরিয়ানি, সেরকমই রয়েছে নানা ধরনের ফল, কুলফি, নানারকমের রায়তা। মেন কোর্সে রয়েছে দম বিরিয়ানি, জোধপুরি সব্জি, ডাল, বাজরার খিচুড়ি, পাঁচ রকমের রুটি-পরোটা, এছাড়া থাকছে পাঞ্জাবি খাবারের আলাদা কাউন্টার। ডেজার্টে রয়েছে অনেক ধরন। রয়েছে নানা রকম ফলের রস, পুর ভরা লিচু, মটকা কুলফি, আমের ক্রিম, তিন রকমের রায়তা, রসমালাই, ছানার মিষ্টি, রাজস্থানের চার রকমের ঘেওয়ার। এছাড়া চা-কফি তো রয়েইছে। 

রাষ্ট্রপতি ভবনে আজ, সন্ধে ৭ টা ১৫ মিনিট থেকে শুরু হয়েছে  নরেন্দ্র মোদী এবং তাঁর মন্ত্রীমণ্ডলের সদস্যদের শপথবাক্য পাঠ অনুষ্ঠান। তাঁদের শপথবাক্য পাঠ করালেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। প্রধানমন্ত্রীপদে শপথ নিলে মোদী জওহরলাল নেহরুর মতো তিন বার প্রধানমন্ত্রী পদে অধিষ্ঠিত হলেন। রাষ্ট্রপতি ভবনের বারান্দায় হল অনুষ্ঠান। সেখানেই আমন্ত্রিত দেশ-বিদেশের ৮০০০ অতিথি। আমন্ত্রণ জানানো হয়েছে রাজনৈতিক নেতানেত্রী, চিত্রতারকা, সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সর, রূপান্তরকামী, সেন্ট্রাল ভিস্তা প্রকল্প ও নতুন সংসদ ভবন নির্মাণের শ্রমিকদেরও। আমন্ত্রণ জানানো হয়েছে উত্তরাখণ্ডের সিলকিয়ারা টানেলের মাইনার্সদেরও।

আরও পড়ুন- Abhishek Banerjee | Soham Chakraborty: 'মানুষের ভোটে জয়ীদের আরও বিনয়ী হওয়া উচিত', সোহমকে বার্তা অভিষেকের?

এদিকে,পাঁচস্তরীয় নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে রাজধানী দিল্লি শহরকে। দিল্লি পুলিস, কেন্দ্রীয় বাহিনী, এনএসজি কমান্ডো, গোয়েন্দা বিভাগ এবং এসপিজি-- শপথগ্রহণ অনুষ্ঠানের নিরাপত্তার দায়িত্বে রয়েছে। নিরাপত্তায় থাকবেন আড়াই হাজার নিরাপত্তাকর্মী। রাষ্ট্রপতি ভবনের আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এর পাশাপাশি 'নো ফ্লাইং জোন' ঘোষণা করা হয়েছে। থাকছে স্নাইপার, ড্রোন নজরদারি। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.