ব্যাঙ্কের ভুলে শ্রমিকের অ্যাকাউন্টে ১ কোটি ১০ লাখ টাকা

সামান্য শ্রমিকের কাজ করে সংসার চালান মধ্যপ্রদেশের হোসাঙ্গাবাদ জেলার শ্রমিক আশারাম বিশ্বকর্মা। নোট বাতিল ঘোষণা হওয়ার পর তাঁর কাছে থাকা ১০ হাজার টাকা ব্যাঙ্কের অ্যাকাউন্টে গিয়ে জমা করে দেন। কিন্তু, দিন কয়েক আগে যা ঘটল তাতে একপ্রকার তাঁর রাতের ঘুম উড়ে গিয়েছে। আতঙ্কে কাঁটছে দিন।

Updated By: Dec 18, 2016, 12:45 PM IST
ব্যাঙ্কের ভুলে শ্রমিকের অ্যাকাউন্টে ১ কোটি ১০ লাখ টাকা

ওয়েব ডেস্ক : সামান্য শ্রমিকের কাজ করে সংসার চালান মধ্যপ্রদেশের হোসাঙ্গাবাদ জেলার শ্রমিক আশারাম বিশ্বকর্মা। নোট বাতিল ঘোষণা হওয়ার পর তাঁর কাছে থাকা ১০ হাজার টাকা ব্যাঙ্কের অ্যাকাউন্টে গিয়ে জমা করে দেন। কিন্তু, দিন কয়েক আগে যা ঘটল তাতে একপ্রকার তাঁর রাতের ঘুম উড়ে গিয়েছে। আতঙ্কে কাঁটছে দিন।

কী এমন ঘটল তাঁর জীবনে?

দিন কয়েক আগে বাড়িতে একটি খামে এসে পৌঁছল চিঠি। খাম খুলতেই ইংরাজিতে লেখা সেই চিঠিটি বেরিয়ে এল। প্রথমটায় কিছুই বুঝলেন না আশারাম। চিঠি নিয়ে ছুটলেন এলাকার এক শিক্ষকের কাছে। পড়়ে তিনি যা জানালেন তাতে চোখ কপালে আশারামের। তিনি নাকি ৯ নভেম্বর থেকে ১৭-ই নভেম্বর নিজের অ্যাকাউন্টে ১ কোটি ১০ হাজার টাকা জমা দিয়েছেন। এই তথ্য জানিয়ে আয়কর বিভাগ আশারামের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সম্পর্কে জবাব তলব করেছে।

অবশেষে জানা যায় বিষয়। ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার খিদিয়া শাখায় আশারামের অ্যাকাউন্ট রয়েছে। সেখানে তিনি ১০ হাজার টাকা জমা দিয়েছিলেন। সেখানেই ভুল করে এই কাজ করা হয়েছে। বিষয়টি ইতিমধ্যেই আয়কর বিভাগকে ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে।

.