মাওবাদীদের অস্ত্র সরবরাহ করছে পুলিস কর্মীরা, গ্রেফতার সাব ইন্সপেক্টর

পুলিস জানতে পারে গনেশ ও আতারামের সঙ্গে যোগাযোগ রয়েছে প্রতাপ্পুর অঞ্চলের মাও নেতা দর্শন পেড্ডার।

Updated By: Jun 9, 2020, 11:31 AM IST
মাওবাদীদের অস্ত্র সরবরাহ করছে পুলিস কর্মীরা, গ্রেফতার সাব ইন্সপেক্টর

নিজস্ব প্রতিবেদন: মাওবাদীদের বেআইনি অস্ত্র সরবরাহ করছে খোদ পুলিস কর্মীরা। বস্তারে এই ঘটনার জেরে দুই পুলিস কর্মীকে গ্রেপ্তার করল ছত্তীসগঢ় পুলিস। যে দুই পুলিস কর্মী ইতিমধ্যে গ্রেফতার হয়েছেন তাঁদের মধ্যে একজন সুকমা পুলিসের সাব ইন্সপেক্টর অপর জন হেড কনস্টেবল। এছাড়া আরও পুলিশ কর্মী এই ঘটনার সঙ্গে যুক্ত থাকতে পারেন বলে সূত্রের খবর। এই পুলিস কর্মীরা মাওবাদীদের কাছে অস্ত্র পৌঁছে দিতে মধ্যস্থতা করতো ও তার বদলে কমিশন পেত।
গত ৪ জুন পুলিসের হাতে আসে হরিশংকর গেদাম ও মনোজ শর্মা। দুজনেই মাওবাদীদের কাছে সরাসরি অস্ত্র ও বিস্ফোরক পৌঁছে দিত। তাদের কাছ থেকে একটি ৩০৩, একটি এসএলআর ও ৩৯৫ রাউন্ডের কার্তুজও উদ্ধার করেছিল পুলিস। জিজ্ঞাসাবাদ চলাকালীন তারা মাওবাদীদের আর্বান কমিটির গণেশ কুঞ্জম ও আতারাম নারেতির হদিশ দেয়। পুলিস গ্রেফতার করে গণেশ ও আতারামকে। উদ্ধার হয় ৩০৩ রাইফেল, একে-৪৭, এসএলআর।

আরও পড়ুন: জঙ্গির গুলিতে নিহত কাশ্মীরি পন্ডিত, কড়া নিন্দা রাহুল গান্ধীর

 পুলিস জানতে পারে গণেশ ও আতারামের সঙ্গে যোগাযোগ রয়েছে প্রতাপ্পুর অঞ্চলের মাও নেতা দর্শন পেড্ডার। আরও জানতে পারে এই মাও কার্যকলাপের সঙ্গে পুলিসি যোগাযোগের। তারপরই গ্রেফতার করা হয় এই দুই পুলিস কর্মীকে। এমনটাই জানিয়েছেন বস্তার পুলিসের ইন্সপেক্টর জেনারেল পি সুন্দররাজ। পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে এই আর্বান নেটওয়ার্কের ওপর পুলিস বিগত অনেক দিন ধরেই নজর রাখছে। আরও অনেক সন্দেহভাজন রয়েছে। তাদেরও গ্রেফতার করা হবে।

.