নিয়মিত উপস্থিতি ও 'অ্যাক্টিভ' সাংসদ হিসাবে নজির গড়লেন ভৈরোঁ প্রসাদ মিশ্রা

নিয়মিত উপস্থিতি ও সময়ানুবর্তিতাই সাফল্যের চাবিকাঠি, শেখানো হয় ছাত্র জীবনে। কিন্তু দেশর আইনসভায় নির্বাচিত সংসদদের উপস্থিতির হার কেমন? এমনিতে লোকসভায় এমপিদের গড় উপস্থিতির হার ৮০ ও রাজ্যসভায় ৭৮ হলেও মাঝেমধ্যেই খবরে দেখা যায় বিভিন্ন সাংসদদের উপস্থিতির করুণ ছবি। যদি বা তাঁরা উপস্থিত হন, কোনও বিতর্কে অংশগ্রহণ না করে বা প্রশ্ন উত্থাপন না করে স্রেফ কাঠের পুতুলের মতো বসে থাকার অভিযোগও নতুন নয়। আর এখানেই উজ্জ্বল ব্যতিক্রম ভৈরোঁ প্রসাদ মিশ্রা। এই বিজেপি সাংসদের রেকর্ড রীতিমতো চমকে দেবে অন্যান্য সাংসদদের।

Updated By: May 15, 2017, 03:41 PM IST
নিয়মিত উপস্থিতি ও 'অ্যাক্টিভ' সাংসদ হিসাবে নজির গড়লেন ভৈরোঁ প্রসাদ মিশ্রা

ওয়েব ডেস্ক: নিয়মিত উপস্থিতি ও সময়ানুবর্তিতাই সাফল্যের চাবিকাঠি, শেখানো হয় ছাত্র জীবনে। কিন্তু দেশর আইনসভায় নির্বাচিত সংসদদের উপস্থিতির হার কেমন? এমনিতে লোকসভায় এমপিদের গড় উপস্থিতির হার ৮০ ও রাজ্যসভায় ৭৮ হলেও মাঝেমধ্যেই খবরে দেখা যায় বিভিন্ন সাংসদদের উপস্থিতির করুণ ছবি। যদি বা তাঁরা উপস্থিত হন, কোনও বিতর্কে অংশগ্রহণ না করে বা প্রশ্ন উত্থাপন না করে স্রেফ কাঠের পুতুলের মতো বসে থাকার অভিযোগও নতুন নয়। আর এখানেই উজ্জ্বল ব্যতিক্রম ভৈরোঁ প্রসাদ মিশ্রা। এই বিজেপি সাংসদের রেকর্ড রীতিমতো চমকে দেবে অন্যান্য সাংসদদের, দাবি "দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসে"র প্রতিবেদনে।

লোকসভার ৫৪৩ জন নির্বাচিত সদস্য তথা সাংসদদের মধ্যে উপস্থিতি ও অংশগ্রহণের দিক থেকে সবচেয়ে নিয়মিত উত্তরপ্রদেশের বান্দা লোকসভা কেন্দ্রের সাংসদ ভৈরোঁ প্রসাদ মিশ্রা। রিপোর্ট অনুযায়ী, তিনি এখনও পর্যন্ত লোসকভার ১৪০০ বিতর্কে অংশ নিয়েছেন যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। এর পাশাপাশি ৩৭০টি প্রশ্ন তুলেছেন বিভিন্ন সময় এবং ৯টি প্রাইভেট মেম্বার বিল এনেছেন। সব মিলিয়ে দীর্ঘদিনের অভিজ্ঞ তামাম সাংসদদের প্রায় সকলকেই এক্ষেত্রে হারিয়ে দিয়েছেন ভৈরোঁ প্রসাদ মিশ্রা। (আরও পড়ুন- মোদীকে লোকসভা ভাঙার চ্যালেঞ্জ লালুপ্রসাদের)

.