অন্তঃসত্ত্বা কর্মীদের জন্য ভারতী এয়ারটেলে এবার ১০ মাসের ছুটি

নারী সুরক্ষা এবং নারী সচেতনতায় এবার তত্‌পর হয়েছে দেশের তাবড় তাবড় কোম্পানিগুলি। মহিলা কর্মীদের সুযোগ সুবিধার দিকে এবার যথেষ্ট নজর দিচ্ছে তারা। আর তার ফলস্বরূপই বাড়ানো হল মহিলা কর্মীদের 'মেটারনিটি লিভ'।

Updated By: Mar 9, 2016, 07:38 PM IST
অন্তঃসত্ত্বা কর্মীদের জন্য ভারতী এয়ারটেলে এবার ১০ মাসের ছুটি

ওয়েব ডেস্ক: নারী সুরক্ষা এবং নারী সচেতনতায় এবার তত্‌পর হয়েছে দেশের তাবড় তাবড় কোম্পানিগুলি। মহিলা কর্মীদের সুযোগ সুবিধার দিকে এবার যথেষ্ট নজর দিচ্ছে তারা। আর তার ফলস্বরূপই বাড়ানো হল মহিলা কর্মীদের 'মেটারনিটি লিভ'।

টেলিকম অপারেটর কোম্পানি 'ভারতী এয়ারটেল' এবার তাদের মহিলাকর্মীদের জন্য নিয়ে এল এক বিশেষ সুবিধা। আবার অন্তঃসত্ত্বা মহিলা কর্মীরা বেশিদিন ছুটি নিতে পারবেন। তাঁদের ছুটি ১২ সপ্তাহ থেকে বাড়িয়ে ২২ সপ্তাহ করা হল।

প্রসঙ্গত 'ভারতী এয়ারটেল' কোম্পানির পক্ষ থেকে জানা গিয়েছে, কোম্পানির মহিলা কর্মীদের এই সময়ে ছুটি নিতেই হয়। আর তাঁরা কয়েকটা দিন বেশি ছুটির জন্যেও আবেদন করেন। অনেকে ছুটি না পেলেও অসুস্থতার জন্য অফিস কামাই করতে বাধ্য হন। তাই তাঁদের সুবিধার্থে ছুটির সময়সীমা বাড়ানো হয়েছে। এতে কর্মীরাও স্বাচ্ছন্দে কাজ করতে পারবেন।

শুধু 'মেটারনিটি লিভ'-এর সময়সীমা বাড়ানোই নয়, ওয়ার্কিং মাদারদের জন্য রয়েছে অনেক সুযোগ সুবিধা। 'ভারতী এয়ারটেলের' গুরগাঁওয়ের অফিসে মহিলা কর্মীদের বাচ্চাদের জন্য রয়েছে 'মডার্ন ডে কেয়ারের' সুযোগও। এর ফলে কোম্পানির মহিলা কর্মীরা তাঁদের সন্তানদের ওখানে রেখে নিশ্চিন্তে কাজ করতে পারবেন।

তবে শুধু মেয়েরাই নন, এরকম পরিস্থিতিতে পুরুষেরাও ছুটি নিতে পারবেন। তবে কেবল ১ সপ্তাহের জন্য। কোম্পানি জানিয়েছে, কর্মরত বিবাহিত মহিলারা যাতে কাজ এবং ব্যক্তিগত জীবনে ভারসাম্য বজায় রাখতে পারে, তার জন্যই 'ভারতী এয়ারটেল'-এর এটা একটা প্রয়াস।