Big Extortion Racket: সুন্দরী গায়ে পড়া মহিলা থেকে সাবধান! ফাঁসতে পারেন ভুয়ো রেপ কেসে...

সুন্দরী গরিব মেয়েদের টাকার প্রলোভন দেখিয়ে দিনের পর দিন মিথ্যা ধর্ষণ মামলায় ফাঁসিয়ে লোকের কাছ থেকে মোটা টাকা আদায় করত একটি চক্র। পর্দাফাঁস করল গোয়া পুলিস। সেই ঘটনায় মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে। গোয়া, মহারাষ্ট্র, গুজরাটের মতো জায়গায় সেই চক্র চালাত বলে গোয়া পুলিসের স্পেশাল ক্রাইম ব্র্যাঞ্চের তরফে জানানো হয়েছে।

Updated By: Oct 31, 2023, 06:30 PM IST
Big Extortion Racket: সুন্দরী গায়ে পড়া মহিলা থেকে সাবধান! ফাঁসতে পারেন ভুয়ো রেপ কেসে...
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একের পর এক ভুয়ো ধর্ষণের ঘটনা। বলা ভালো পুলিসি তৎপরতায় সামনে এল ভুয়ো ধর্ষণ মামলা চক্র। সুন্দরী গরিব মেয়েদের টাকার প্রলোভন দেখিয়ে দিনের পর দিন মিথ্যা ধর্ষণ মামলায় ফাঁসিয়ে লোকের কাছ থেকে মোটা টাকা আদায় করত একটি চক্র। পর্দাফাঁস করল গোয়া পুলিস। সেই ঘটনায় মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে। গোয়া পুলিসের স্পেশাল ক্রাইম ব্র্যাঞ্চের তরফে জানানো হয়েছে, একটি বড় আন্তঃরাজ্য চক্রের হদিশ মিলেছে। 

আরও পড়ুন, Apple Hack: বিরোধীদের ফোনে হ্যাক করছে সরকার, অ্যাপেলের সতর্কবার্তায় বিপাকে বিজেপি

চার নম্বর গ্রেফতারির পর পুলিস জানায় তারা একটি আন্তঃরাজ্য চক্রের সন্ধান পেয়েছেন। ডিআইজি আসলাম খান, যিনি এই অপারেশনের নেপথ্যে রয়েছেন তিনি বলেন, 'মেয়েগুলো যখন বুঝতে পারে কাজটা করে সহজেই টাকা পাওয়া যাচ্ছে, ওরা এই কাজটা ছাড়ে না, বারবার করতে থাকে। এটা এমন একটা চক্র যে একবার ফাঁদে পা দিলে আর বেরোতে পারে না।' 

গোয়া, মহারাষ্ট্র, গুজরাটের মতো জায়গায় সেই চক্র চালাত বলে গোয়া পুলিসের স্পেশাল ক্রাইম ব্র্যাঞ্চের তরফে জানানো হয়েছে। ‘টার্গেট’ করা হত ধনীদেরই। তারপর হুমকি দিয়ে ওই ‘টার্গেট’-দের থেকে টাকা আদায় করা হত। দাবিমতো টাকা না দিলে দায়ের করা হত ধর্ষণের মামলা। গোয়া পুলিস দু'জনের একটি আন্তঃরাজ্য চক্রের পর্দাফাঁস কর। গুজরাতের যে মহিলারা ভুয়ো ধর্ষণের হুমকি দিয়ে টাকা আদায় করতেন।

মহিলারা এসকর্ট দেওয়ার অজুহাতে ক্লায়েন্টদের সঙ্গে যোগাযোগ করতেন। পরিষেবা এবং তারপর তারা টাকা দিতে না চাইলে ধর্ষণের হুমকি দেয়। এমনকি তারা এফআইআর করার হুমকিও দিতেন। এখনও পর্যন্ত গোয়ায় দু'টি এবং গুজরাতে একটি ধর্ষণের মামলা দায়ের হয়েছে। সম্প্রতি একটি ২৩ বছরের এক তরুণীকে ধর্ষণের অভিযোগে গুজরাতের এক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

পুলিসের ধারণা গোয়া, গুজরাতের পাশাপাশি অন্যা্য রাজ্যেও এই চক্র ছড়িয়ে পড়তে পারে বলে পুলিসের ধারণা। তাই আপাতত এ ধরণের কোনও বিষয়ে সন্দেহ হলেই সজাগ থাকার পরামর্শ দিচ্ছেন তারা। 

আরও পড়ুন, UP Honour Killing: প্রেমে আপত্তি পরিবারের, কিশোরী মেয়েকে কুপিয়ে নৃশংস খুন মায়ের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.