বিহারে ফের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার! বড় ঘোষণা করলেন সুশীল কুমার মোদী

এনডিএ জিতেছে ১২৫ আসনে।  এনডিএ-র মধ্যে বিজেপি ৭৪ আসনে জয়ী হয়েছে। জেডিইউ ৪৩

Updated By: Nov 11, 2020, 01:52 PM IST
বিহারে ফের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার! বড় ঘোষণা করলেন সুশীল কুমার মোদী
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: মোদীর ক্যারিশমায় ভর করেই এনডিএ ফের বিহারের ক্ষমতায় ফিরেছে। এমনটাই মনে করছে বিভিন্ন মহল। ক্ষমতায় আসার জন্য ম্যাজিক ফিগার ছিল ১২২। এনডিএ পেয়েছে ১২৫ আসন।

ফলাফলে দেখা যাচ্ছে বিজেপির আসনসংখ্যা সবচেয়ে বেশি। তাদের ঝুলিতে গিয়েছে ৭৪, জেডিইউ পেয়েছে ৪৩ আসন। এখানেই প্রশ্ন ছিল, তাহলে কি আর মুখ্যমন্ত্রী করা হবে নীতীশকে! বিগ ব্রাদার বিজেপি কি তা মানবে! এরকম জল্পনায় জল ঢেলে দিলেন রাজ্যের বিজেপি নেতা ও উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী।

আরও পড়ুন-মামলা করলেন ট্রাম্প, বাইডেন বললেন, ট্রাম্পের পরাজয় স্বীকার না করাটা 'বিব্রতকর'

বুধবার সুশীল কুমার মোদী বলেন, নীতীশ কুমারই হবেন মুখ্যমন্ত্রী। এনিয়ে কোনও সন্দেহ নেই। তাঁর কথায়, 'নীতীশজিই মুখ্যমন্ত্রী হবেন, এমনটাই আমাদের প্রতিশ্রুতি ছিল। এনিয়ে কোনও ধোঁয়াশা নেই। ভোটে কেউ বেশি আসন জিতেছে, কেউ কম। কিন্তু জোটে আমরা সবাই এক।'

উল্লেখ্য, বুধবার ভোরে বিহার নির্বাচনের ফল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এনডিএ জিতেছে ১২৫ আসনে।  এনডিএ-র মধ্যে বিজেপি ৭৪ আসনে জয়ী হয়েছে। জেডিইউ ৪৩, ভিআইপি ও এইচএএম চারটি করে আসনে জিতেছে। মহাজোটের মধ্যে আরজেডি ৭৫, কংগ্রেস ১৯, বামেরা ১৬টি আসন পেয়েছে।

আরও পড়ুন-এই দীপাবলিতে শুধু চুমু খান আর আলো জ্বালান সম্পর্কে

ভোট শতাংশের বিচারে আরজেডি সবচেয়ে বেশি ২৩.১ শতাংশ ভোট পেয়েছে। কংগ্রেসের পেয়েছে ৯.৪৮ শতাংশ, বাম দলগুলি ১.৪৮। এনডিএ-এর মধ্যে বিজেপি ১৯.৪৬ শতাংশ, জেডিইউ ১৫.৩৮ শতাংশ ভোট পেয়েছে। অন্যান্যদের মধ্যে এলজেপি ১, এআইএমআইএম ৫, বিএসপি ১,  ও নির্দল এক আসনে জয়ী হয়েছে।