পাটনার দসেরা দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৩৩, অন্যদিকে বাড়ছে রাজনৈতিক তরজা

পাটনায় দসেরায় পদপিষ্ট হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তেত্রিশ। এদিকে ঘটনার জেরে সরকার এবং বিরোধীদের মধ্যে চাপানউতোর চরমে উঠেছে। প্রশাসনিক গাফিলতিতেই এতবড় দুর্ঘটনা। দাবি বিরোধীদের। সরকার অবশ্য অভিয়োগ মানতে নারাজ।

Updated By: Oct 5, 2014, 01:12 PM IST
পাটনার দসেরা দুর্ঘটনায় মৃত্যু বেড়ে ৩৩, অন্যদিকে বাড়ছে রাজনৈতিক তরজা

ওয়েব ডেস্ক: পাটনায় দসেরায় পদপিষ্ট হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল তেত্রিশ। এদিকে ঘটনার জেরে সরকার এবং বিরোধীদের মধ্যে চাপানউতোর চরমে উঠেছে। প্রশাসনিক গাফিলতিতেই এতবড় দুর্ঘটনা। দাবি বিরোধীদের। সরকার অবশ্য অভিয়োগ মানতে নারাজ।

শুধুমাত্র একটা গুজব। বিদ্যুতের তার নাকি ছিঁড়ে পড়ে রয়েছে মেলা প্রাঙ্গনে। আর তাতেই চরম হুড়োহুড়ি। পদপিষ্ট হয়ে বহু মানুষের মৃত্যু। পাটনার গান্ধী ময়দানের এই ঘটনাকে কেন্দ্র করে এখন চরমে উঠেছে রাজনৈতিক তরজা। বিজেপি-এলজেপি সুর মিলিয়ে প্রশাসনের গাফিলতির অভিযোগে সরব হয়েছে। সুর চড়িয়েছে আরজেডি-ও।

অভিয়োগ উড়িয়ে দিয়ে ঘটনার উচ্চপর্যায়ের তদন্তের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী জিতেন রামমাঝি। স্বরাষ্ট্রসচিবের নেতৃত্বে ইতিমধ্যেই তদন্ত কমিটি গড়া হয়েছে।  প্রশাসনের দাবি হুড়োহুড়ির জেরে দমবন্ধ হয়েই অনেকে মারা গিয়েছেন।  সিসিটিভির ফুটেজেও পদপিষ্ট হওয়ার ঘটনার সমর্থন মেলেনি বলে প্রশাসনিক আধিকারিকদের দাবি। শনিবার ঘটনাস্থল ঘুরে দেখে তদন্ত কমিটি গড়ার যৌক্তিকতা নিয়েই প্রশ্ন তুলেছেন  রামবিলাস পাসোয়ান। শনিবারও মুখ্যমন্ত্রীর  সঙ্গে  কথা বলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজ্য সরকারকে সবরকম সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি। শনিবার বিকেলে পাটনায় মোমবাতি মিছিল করে বিজেপি।

.