''প্রডিগ্যাল সায়েন্স''-এ ''রান্নার বিষয়'' পড়ে টপার বিহারের রুবি রায়!

যা কানে শোনা যাচ্ছে, চোখে দেখা যাচ্ছে তা আদৌ সত্যি তো? প্রথমটায় দেখে বা শুনে যে কেউই বলবেন, এমন আবার হয় নাকি? যত সব বুজরুকি। কিন্তু, তা নয়। গোটা ঘটনাটাই সত্যি। আর এই ঘটনাকে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে বিহার সরকার।

Updated By: Jun 1, 2016, 06:59 PM IST
''প্রডিগ্যাল সায়েন্স''-এ ''রান্নার বিষয়'' পড়ে টপার বিহারের রুবি রায়!

ওয়েব ডেক্স : যা কানে শোনা যাচ্ছে, চোখে দেখা যাচ্ছে তা আদৌ সত্যি তো? প্রথমটায় দেখে বা শুনে যে কেউই বলবেন, এমন আবার হয় নাকি? যত সব বুজরুকি। কিন্তু, তা নয়। গোটা ঘটনাটাই সত্যি। আর এই ঘটনাকে নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে বিহার সরকার।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা যাচ্ছে সদ্য বিহার বোর্ডের দ্বাদশ শ্রেণীর পরীক্ষায় প্রথম স্থানাধিকারীকে কয়েকটি প্রশ্ন করা হয়। অবাক করার বিষয় কলা বিভাগের ওই ছাত্রী প্রথমে নিজের বিষয়ের নামটিই ভুল বলল। এরপর সেই বিষয়ের পাঠ্যসূচি সম্পর্কে সম্পূর্ণ ভুল তথ্য দিল। একই অবস্থা বিজ্ঞান বিভাগের টপারেরও।    

রিপোর্ট অনুসারে কলা বিভাগে রাজ্যের টপার রুবি রায় ৫০০ নম্বরের মধ্যে ৪৪৪ পেয়েছে। তবে, সে জানেই না যে বোর্ড পরীক্ষায় ৬০০ নয় মোট ৫০০ নম্বরে পরীক্ষা হয়। এখানেই শেষ নয়, তার বিষয় তালিকায় রয়েছে রাষ্ট্র বিজ্ঞান বা পলিটিক্যাল সায়েন্স। যদিও, তাকে জিজ্ঞেস করায় উত্তর মেলে তার নাকি 'প্রডিগ্যাল সায়েন্স' ছিল। তাও না হয় বোঝা গেল ভুল উচ্চারণ। প্রডিগ্যাল সায়েন্সের বিষয়বস্তু জিজ্ঞেস করায় এরপর উত্তর মেলে তাতে নাকি থাকে রান্নাবান্না নিয়ে কথা।

এদিকে, এই ঘটনা প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে হৈচৈ। অবিলম্বে, বোর্ড পরীক্ষার খাতা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে।

বিহারের এই টপারের প্রশ্নের উত্তর শুনতে ক্লিক করুন নিচের ভিডিওটিতে-