করোনার বিরুদ্ধে লড়াইয়ে তাদের দিকেই তাকিয়ে গোটা দেশ, সেই বায়োকন প্রধানই এখন করোনা আক্রান্ত

কিরণ মজুমদার শ সোমবার বিকেলে টুইট করেন, "করোনা তালিকায় আমিও সংযোজিত হলাম। আমার মৃদু উপসর্গ রয়েছে। আমি আশা রাখি করোনা এর বেশি প্রভাব ফেলবে না আমার শরীরে।"

Updated By: Aug 18, 2020, 08:20 AM IST
করোনার বিরুদ্ধে লড়াইয়ে তাদের দিকেই তাকিয়ে গোটা দেশ,  সেই বায়োকন প্রধানই এখন করোনা আক্রান্ত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: তাদের দিকেই ভরসা করে তাকিয়ে রয়েছে গোটা দেশ। এবার সেই দেশের প্রথম সারির উদ্যোগপতি বায়োকন কর্ণধার কিরণ মজুমদার শ করোনা আক্রান্ত হলেন। সোমবার বিকেলে জানা যায়,  তিনি কোভিড পজেটিভ। তাঁর শরীরে আগে থেকে মৃদু উপসর্গ ছিল।

কিরণ মজুমদার শ সোমবার বিকেলে টুইট করেন, "করোনা তালিকায় আমিও সংযোজিত হলাম। আমার মৃদু উপসর্গ রয়েছে। আমি আশা রাখি করোনা এর বেশি প্রভাব ফেলবে না আমার শরীরে।"

 

নানা মহল থেকে ইতিমধ্যেই আরোগ্য কামনা করে বার্তা আসা শুরু হয়েছে। এবিষয়ে কংগ্রেস সাংসদ শশী থারুর টুইট, "আমি গোটা ঘটনাটা শুনে  অত্যন্ত মর্মাহত হয়েছি। আপনাকে শারীরিকভাবে সুস্থ দেখতে চাই। বন্ধু আপনি সেরে উঠুন।" আরোগ্য বার্তা পাঠিয়েছেন হু এর মুখ্য বিজ্ঞানী সৌম্য স্বামীনাথনও।

আরও পড়ুন: হাসপাতাল থেকে উধাও! খুঁজে বাড়ি থেকে ফের ধরে আনা হল করোনা আক্রান্ত সন্তান ও মাকে

উল্লেখ্য, কিছু দিন আগে বেঙ্গালুরুর বায়োফার্মাসিউটিক্যাল সংস্থা বায়োকনের তৈরি সোরাসিস ড্রাগ Itolizumab-কে করোনা চিকিৎসায় ব্যবহারের জন্য মান্যতা দেয়  ড্রাগ কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া। বলা হয়,  গুরুতর শ্বাসকষ্টের জন্য এই ওষুধ ব্যবহার করা যেতে পারে। দিল্লির লোকনায়ক জয়প্রকাশ, দিল্লির অল ইন্ডিয়া মেডিক্যাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স এবং মুম্বইয়ের এডওয়ার্ড মেমোরিয়াল ওবিওয়াইএল-এর কোভিড রোগীদের উপর পরীক্ষামূলক ভাবে প্রয়োগ করা হয়। ২০ জন রোগী ওষুধে সাড়াও দেন। তবে মাত্র ৩০ জনের শরীরেই প্রয়োগ করার পর অনুমোদন কেন, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল।

.