By-poll: কেন্দ্রীয় নির্বাচন কমিশনে নালিশ BJP-র, ভবানীপুরে ৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর দাবি

কিন্তু এখনও পর্যন্ত রাজ্যের তরফে যে পদক্ষেপ করা হয়েছে তা সদর্থক নয় এবং সেই কারণে BJP এই পদক্ষেপের উপরে ভরসা রাখতে পারছেনা।

Updated By: Sep 28, 2021, 02:33 PM IST
By-poll: কেন্দ্রীয় নির্বাচন কমিশনে নালিশ BJP-র, ভবানীপুরে ৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর দাবি

নিজস্ব প্রতিনিধি: কেন্দ্রীয় নির্বাচন কমিশনের (ECI) কাছে মঙ্গলবার নালিশ জনাল BJP-র কেন্দ্রীয় প্রতিনিধি দল। মঙ্গলবার সকালে দিল্লিতে ECI-এর সাথে দেখা করে তারা। সোমবার ভবানীপুরে শেষ দিনের প্রচারে দিলীপ ঘোষের উপরে হামলার অভিযোগ করে BJP। সেই বিষয়ে আজ কমিশনে নালিশ জানায় তারা। 

সোমবার ভবানীপুরের প্রচারে দিলীপ ঘোষের উপরে আক্রমণের অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় BJP-র প্রতিনিধিরা। সেখানে তারা ভবানীপুর উপনির্বাচনের দিন ১৪৪ ধারা জারি করার আবেদন জানায়। মঙ্গলবার BJP-র কেন্দ্রীয় প্রতিনিধি দল দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে যে একগুচ্ছ দাবি জানায় তার মধ্যে অন্যতম হল মাইক্রো অবজারভারের দাবি। তারা বলেছে উপনির্বাচনে প্রতিটি বুথে যেন কমিশন মাইক্রো অবজার্ভারের ব্যবস্থা করে। এছাড়াও তারা জানিয়েছে এই আক্রমণের ঘটনার সঙ্গে যুক্ত সব আধিকারিকের বিরুদ্ধে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে হবে। তারা জানিয়েছে নির্বাচন কমিশন ব্যবস্থা নিলে একমাত্র তখনই স্বচ্ছ নির্বাচন সম্ভব। শুধু ভবানীপুরেই ৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবিও জানায় তারা। 

আরও পড়ুন: ZEEL-Sony Merger: ZEEL-Sony 'মহা-সংযুক্তি'কে ভেঙে দিতে চাইছে Invesco?

কমিশনের সাথে দেখা করে বেরিয়ে প্রতিনিধি দলের তরফে জানান হয় যে, সোমবারের ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্য সরকারের তরফে যে রিপোর্ট পেশ করা হয়েছে তাতে বলা হয়েছে ঘটনার সঙ্গে যুক্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত রাজ্যের তরফে যে পদক্ষেপ করা হয়েছে তা সদর্থক নয় এবং সেই কারণে BJP এই পদক্ষেপের উপরে ভরসা রাখতে পারছেনা। তারা আরও জানায়, পশ্চিমবঙ্গে হিংসা এবং নির্বাচন সমার্থক হয়ে গেছে এবং সব নির্বাচনকেই হিংসার মাধ্যমে প্রভাবিত করার চেষ্টা করা হয়। এই হিংসা রুখে দেওয়ার ব্যবস্থা নির্বাচন কমিশনকেই করতে হবে বলে জানায় তারা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.