পাকিস্তানে 'মোদী হঠাও' প্রচার করছে কংগ্রেস, বিস্ফোরক অভিযোগ বিজেপির

পাকিস্তানে মোদীর বিরোধিতায় প্রচার করছে কংগ্রেস, ভিডিও টুইট করে দাবি অমিত মালবীয়র। 

Updated By: Oct 19, 2018, 02:33 PM IST
পাকিস্তানে 'মোদী হঠাও' প্রচার করছে কংগ্রেস, বিস্ফোরক অভিযোগ বিজেপির

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদীকে দিল্লির ক্ষমতা থেকে সরাতে পাকিস্তানে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার চালাচ্ছে কংগ্রেস। এমনই বিস্ফোরক অভিযোগ করল বিজেপি। ফেসবুক পেজের একটি ছবি দিয়ে সম্বিত্ পাত্রের দাবি, পাকিস্তানে 'দেশ বাঁচাও, মোদী হঠাও' প্রচার চালাচ্ছে কংগ্রেস। 

বিজেপির প্রযুক্তি সেলের প্রধান অমিত মালবীয় একটি ভিডিও টুইট করে দাবি করেছেন, পাকিস্তানে মোদীর বিরোধিতায় প্রচার করছে কংগ্রেস। পড়শি দেশে ফেসবুককে টাকা দিয়ে কংগ্রেসের অফিসিয়াল পেজ থেকে 'মোদী হঠাও' প্রচার চালানো হচ্ছে।

দেশের জনপ্রিয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে প্রচার চলছে পাকিস্তানে। কেন এমনটা করছে কংগ্রেস? প্রশ্ন তুলেছেন সম্বিত্ পাত্র। এর পাশাপাশি বিজেপির মুখপাত্র মনে করিয়ে দেন, পাক ভূখণ্ড দাঁড়িয়ে মোদীকে ক্ষমতাচ্যুত করতে পাকিস্তানের সহযোগিতা চেয়েছিলেন কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার। সম্বিত্ পাত্রের কথায়, ''ভারত ও পাকিস্তানে মোদী বিরোধী বিজ্ঞাপন দিচ্ছে কংগ্রেস''।  

আলিগড় বিশ্ববিদ্যালয়ে কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের মন্তব্য নিয়েও কংগ্রেসকে একহাত নিয়েছেন সম্বিত্ পাত্র। আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের ২০১তম বার্ষিকীর অনুষ্ঠানে রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ বলেন, ''যুব নেতা হিসেবে দেশজুড়ে প্রচার করেছিলাম। হিন্দু নেতাদের ডাকে সাড়া দিয়ে সভায় গিয়েছি। আন্দামান নিকোবর থেকে লাক্ষাদ্বীপ পর্যন্ত প্রচার করেছি। ৯৫ শতাংশ হিন্দু ভাই ও নেতা আমায় ডাকতেন। মাত্র ৫ শতাংশ ছিলেন মুসলিম ভাই। সেই প্রেক্ষাপট আমূল বদলে গিয়েছে বলে দাবি করেন আজাদ। তাঁর কথায়, ''গত ৪ বছরে লক্ষ্য করেছি, হিন্দু নেতাদের আমন্ত্রণ ৯৫ শতাংশ থেকে কমে ঠেকেছে ২০ শতাংশে। তার মানে কোথায় একটা ভুল আছে। আমাকে লোকে প্রচারে ডাকতে ভয় পাচ্ছে। হিন্দু ভোট হারানোর আশঙ্কা করছেন তাঁরা''।  

সম্বিত্ পাত্রের বক্তব্য, কংগ্রেসের দর পড়তির দিকে, সেজন্য প্রচারের ডাক পাচ্ছেন না আজাদ। সেটা ঢাকার জন্য হিন্দু-মুসলিমের প্রসঙ্গ টানছেন তিনি। এমনকি আজাদ হিন্দুদের অপমান করেছেন বলেও দাবি করেছেন সম্বিত পাত্র। বিজেপি মুখপাত্রের কথায়, ''দেশের ধর্মনিরপেক্ষতার উপরে আঘাত করেছেন আজাদ। আরও একবার হিন্দুদের অপদস্থ করার চেষ্টা করল কংগ্রেস''। মনে করিয়ে দেন, গুলাম নবি আজাদ একবার বলেছিলেন, একজন জঙ্গিকে মারতে ২০ জন সাধারণ মানুষকে খুন করে সেনা। ওই মন্তব্যের পর আজাদের পাশে দাঁড়িয়েছিল হাফিজ সইদ ও লস্কর-ই-তৈবা। 

আরও পড়ুন- নেতাজির 'আজাদ' সরকারের স্মৃতিতে লালকেল্লায় তেরঙা উত্তোলন করবেন মোদী 

.