২০২২ সালে সবার জন্য ঘর; ইতিমধ্যেই অর্ধেক তৈরি করেছে সরকার, শিরডিতে দাবি মোদীর

দেশের আবাসন সমস্যা নিয়ে প্রধানমন্ত্রী বিগত কংগ্রসে সরকারকে নিশানা করেন

Updated By: Oct 19, 2018, 01:24 PM IST
২০২২ সালে সবার জন্য ঘর; ইতিমধ্যেই অর্ধেক তৈরি করেছে সরকার, শিরডিতে দাবি মোদীর

নিজস্ব প্রতিবেদন: বিগত সরকার নিজেদের আখের গোছানের জন্য কাজ করেছে। আর বর্তমান সরকার কাজ করছে গরিবদের জন্য। মহারাষ্ট্রের শিরডিতে এক অনুষ্ঠানে মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন-পুজোর শেষলগ্নে মণ্ডপে ভিড় পূণ্যার্থীদের, নির্ঘণ্ট মেনে আজ কৈলাসে ফেরার পালা উমার

শুক্রবার মহারাষ্ট্রের শিরডিতে এক অনুষ্ঠানে লাতুরের ৪৩২৩ জনের হাতে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘরের চাবি তুলে দেন প্রধানমন্ত্রী। দশেরার শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সব সময়ে গরিব মানুষদের সঙ্গে উতসবের আনন্দ ভাগ করে নেওয়ার চেষ্টা করেছি।

প্রধানমন্ত্রী এদিন শিরডি সাঁইবাবা সমাধি শতবর্ষ উজ্জাপনের এক অনুষ্ঠানেও যোগ দেন। প্রধানমন্ত্রী আবাস যোজনার অনুষ্ঠানে মোদী বলেন, দেশের গরিব মানুষদের জন্য কাজ করছে সরকার। ২০২২ সালের মধ্যে দেশের সব মানুষদের জন্য ঘর তৈরির পরিকল্পনা করেছে সরকার।

আরও পড়ুন-সবরীমালার দরজা খুলতে অস্বীকার পুরোহিতের, আয়াপ্পা দর্শন না করেই ফিরতে বাধ্য হলেন ২ মহিলা

দেশের আবাসন সমস্যা নিয়ে প্রধানমন্ত্রী বিগত কংগ্রসে সরকারকে নিশানা করেন। তিনি বলেন, মানুষের মাথার ওপরে যদি ছাদ থাকে তাহলে তারা অন্যান্য কাজ মন দিতে পারে। তারা দারিদ্রের সঙ্গে লড়াই করতে পারে। গত সরকারের আমলে গরিবদের জন্য মাত্র ২৫ লাখ ঘর তৈরি হয়েছিল। গত ৪ বছরে এনডিএ সরকারের আমলে তৈরি করা হয়েছে ১ কোটি ২৫ লাখ ঘর। ২০২২ সালের মধ্যে সবার জন্য যে ঘর তৈরির পরিকল্পনা করেছে তার অর্ধেক কাজ করে ফেলেছে সরকার।

.