এখন প্রত্যেক নাগরিক চৌকিদার! এই স্লোগানেই এ বার ভোটে লড়বেন মোদী!

আজ নরেন্দ্র মোদী তাঁর টুইটার প্রোফাইলে #আমিওচৌকিদার হ্যাসট্যাগে একটি টুইট করেন। সেখানে বলা হয়, দেশের সেবায় দৃঢ়তার সঙ্গে দাঁড়িয়ে আপনাদের চৌকিদার।

Updated By: Mar 16, 2019, 03:26 PM IST
এখন প্রত্যেক নাগরিক চৌকিদার! এই স্লোগানেই এ বার ভোটে লড়বেন মোদী!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: রাহুল গান্ধীর অস্ত্রকে ঢাল করেই ভোটের ময়দানে নামছে বিজেপি। যদিও ‘চৌকিদার’ শব্দটি গত বার লোকসভা নির্বাচনে উদ্ভাবন করেছিলেন খোদ নরেন্দ্র মোদীই। সে সময় মোদী বলেছিলেন, দেশবাসীর টাকা বিদেশে পাড়ি দিচ্ছে কি না নজর রাখবে আপনাদের চৌকিদার। রাফাল কাণ্ডে পাল্টা রাহুল গান্ধী স্লোগান তোলেন, “চৌকিদার চোর”। গত আড়াই বছর রাহুল যে স্লোগানে মোদীকে অহরহ বিদ্ধ করেছেন, সেই স্লোগানের পাল্টা এ বার বিজেপি বলছে, প্রত্যেক দেশবাসীই এখন চৌকিদার।

আজ নরেন্দ্র মোদী তাঁর টুইটার প্রোফাইলে #আমিওচৌকিদার হ্যাসট্যাগে একটি টুইট করেন। সেখানে বলা হয়, দেশের সেবায় দৃঢ়তার সঙ্গে দাঁড়িয়ে আপনাদের চৌকিদার। কিন্তু এ বার আর আমি একা নই। যাঁরাই দুর্নীতি, সমাজের অশুভ শক্তির বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন তাঁরাও চৌকিদার। দেশের উন্নয়নে যাঁরা নিরন্তর পরিশ্রম করছেন তাঁরাও চৌকিদার। আজ, প্রত্যেক নাগরিক বলছে #আমিওচৌকিদার। আগামী ৩১ মার্চ #আমিওচৌকিদার নামে একটি অনুষ্ঠানেরও আয়োজন করেছে বিজেপি।

আরও পড়ুন- জুনেই ৮ দফায় বিধানসভা নির্বাচন জম্মু ও কাশ্মীরে!

রাফাল চুক্তিতে দুর্নীতির অভিযোগ তুলে রাহুল গান্ধী দাবি করেন, অফসেটের বরাত পাইয়ে দিয়ে অনিল অম্বানীর পকেটে ৩০ হাজার কোটি টাকা পুরে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত দু’বছর এই অভিযোগ নরেন্দ্র মোদীকে প্রতি দিনই বিদ্ধ করেন রাহুল। সম্প্রতি এক জনসভায় রাহুল অভিযোগ করেন, পাঁচ বছর আগে দুর্নীতির সঙ্গে লড়াই করার কথা বলেছিলেন চৌকিদার। আরও বলেছিলেন, কংগ্রেস মুক্ত ভারত চাই। কিন্তু এখন ‘অচ্ছে দিনের’ স্লোগান পাল্টে দাঁড়িয়েছে ‘চৌকিদার চোর’। উল্লেখ্য, ২০১৪ লোকসভা নির্বাচনে ‘অচ্ছে দিন’ স্লোগানেও ঝড় তুলেছিলেন মোদী।

.