জম্মু কাশ্মীরে বিজেপি নেতা ও তাঁর বাবা, ভাইকে নৃশংস হত্যা জঙ্গিদের, ফোন প্রধানমন্ত্রীর

স্বয়ং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ফোন করে ওয়াসিমের পরিবারের সঙ্গে কথা বলেন। হত্যাকাণ্ডের নিন্দা করেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। 

Updated By: Jul 9, 2020, 10:25 AM IST
জম্মু কাশ্মীরে বিজেপি নেতা ও তাঁর বাবা, ভাইকে নৃশংস হত্যা জঙ্গিদের, ফোন প্রধানমন্ত্রীর
ফোনে পরিবারকে সমবেদনা জানান প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : জম্মু ও কাশ্মীরের বান্দিপোরায় বিজেপি নেতা তার বাবা এবং ভাইকে একসঙ্গে হত্যা করল জঙ্গিরা। বিজেপির প্রাক্তন জেলা সভাপতি ওয়াসিম বারিকে তাঁর বাড়ির নীচের দোকানেই গুলি করে জঙ্গিরা। এরপর তার বাবা বশির আহমেদ ও ভাই ওমরের উপর হামলা চালায় জ‌ঙ্গিরা। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মৃত্যু হয়। 

জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা পরিস্থিতির কথা মাথায় রেখে ডাকসাইটে বিজেপি নেতার সুরক্ষার দায়িত্বে ছিলেন ১০ জন পুলিসকর্মী। তা সত্ত্বেও রাত ৯ টায় কীভাবে মোটরসাইকেলে এসে তিন-তিনটে হত্যাকাণ্ড‌, তাই নিয়ে উঠছে প্রশ্ন। কর্তব্যে গাফিলতির অভিযোগে গ্রেফতার করা হয়েছে ওই ১০ পুলিসকর্মীদের। প্রসঙ্গত, ওয়াসিম বারির দোকান থেকে ঢিল ছোড়া দূরত্বে নিকটতম থানা। ঘটনা তদন্ত শুরু করেছে প্রশাসন। 

গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। স্বয়ং প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী ফোন করে ওয়াসিমের পরিবারের সঙ্গে কথা বলেন। হত্যাকাণ্ডের নিন্দা করেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। 

ঘটনার তীব্র নিন্দা করেছেন হেভিওয়েট বিজেপি নেতৃত্ব। বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা বলেন, "এই ঘটনায় পার্টির অপূরণীয় ক্ষতি হল।" হত্যাকাণ্ডের তীব্র নিন্দা করেছেন তিনি।

বিজেপি নেতারা মাধব টুইট করেন, "ভীষণই মর্মান্তিক ঘটনা। ‌ ওনার বাবাও প্রবীণ বিজেপি নেতা ছিলেন।" কীভাবে দশজন নিজস্ব নিরাপত্তারক্ষী থাকা সত্ত্বেও এমনটা ঘটল তাই নিয়ে প্রশ্ন তোলেন তিনি। 

আরও পড়ুন : বাবাসাহেব আম্বেদকরের ঐতিহাসিক বাড়িতে ভাঙচুর চালাল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী