রাজ্যসভায় 'টিটকিরি'র সম্মুখীন 'হিন্দুস্থান কা শের'

সংসদের মধ্যে দেশের প্রধানমন্ত্রীকে 'টিটকিরি' দিচ্ছেন সাংসদরা! আজ এমনই মুহূর্তের সাক্ষী রইল ভারতের রাজ্যসভা। পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশিত হওয়ার পর আজই প্রথম সংসদে আসেন প্রধানমন্ত্রী মোদী। আর রাজ্যসভায় ঢোকা মাত্র কপালে জোটে বিরোধীদের 'টিটকিরি'।

Updated By: Mar 16, 2017, 06:01 PM IST
রাজ্যসভায় 'টিটকিরি'র সম্মুখীন 'হিন্দুস্থান কা শের'

ওয়েব ডেস্ক: সংসদের মধ্যে দেশের প্রধানমন্ত্রীকে 'টিটকিরি' দিচ্ছেন সাংসদরা! আজ এমনই মুহূর্তের সাক্ষী রইল ভারতের রাজ্যসভা। পাঁচ রাজ্যের ভোটের ফল প্রকাশিত হওয়ার পর আজই প্রথম সংসদে আসেন প্রধানমন্ত্রী মোদী। আর রাজ্যসভায় ঢোকা মাত্র কপালে জোটে বিরোধীদের 'টিটকিরি'।

দুপুর ১২:১০ নাগাদ তিনি রাজ্যসভায় পা রাখতেই উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে বিপুল জয়ের জন্য তাঁকে অভিনন্দন জানাতে শুরু করেন বিজেপির সাংসদরা। আর ঠিক এমন সময়েই সুর কেটে দিয়ে বিরোধী কংগ্রেসের সাংসদরা প্রধানমন্ত্রীর প্রতি 'টিটকিরি'র সুরে বলে ওঠেন, "দেখো, দেখো কউন আয়া হ্যায়"। এমন অপ্রত্যাশিত পরিস্থিতিতে স্বয়ং মোদী ও তাঁর দলের সাংসদরা কিঞ্চিত অবাকই হয়ে যান। স্বাভাবতই কংগ্রেস সাংসদদের এই তীর্যক উক্তিতে বিরক্ত হন ও চটে যান পদ্ম শিবিরের সাংসদরা। তাঁরা তখন এর প্রত্যুত্তরে বলেন, "হিন্দুস্থান কা শের আয়া হ্যায়"

এমনই অভূতপূর্ব পরিস্থিতিতে তারপর মিনিট পঁনেরোর জন্য সভায় আসন গ্রহণ করেন মোদী। প্রশ্নত্তোর পর্ব চলাকালীন কেন্দ্রীয় বিদ্যালয়ের শিক্ষক পদে প্রচুর পরিমান শূন্যপদের বিষয়ে তোলা প্রশ্নও শোনেন মন দিয়ে। এরপরই সভাকক্ষ থেকে বেরিয়ে যান তিনি। কিন্তু প্রধানমন্ত্রী মোদীর উদ্দেশে এমন 'টিটকিরি' কেন দিলেন বিরোধী সাংসদরা?

রাজনৈতিক মহলের একাংশের মতে, সংসদে হাজিরার ক্ষেত্রে নরেন্দ্র মোদীর 'প্রবল অনিহা' রয়েছে বলে দীর্ঘদিনের অভিযোগ বিরোধীদের। তাই আজ সুযোগ পেয়ে সেই প্রবণতাকেই বিঁধতে চেয়েছেন বিরোধীরা। (আরও পড়ুন- হাততালিতে মোদীকে হারিয়ে এগিয়ে সুষমা)

.