গুজরাটে বিজেপির হারের আশঙ্কায় খোদ বিজেপি সাংসদ

সোমবার হাইভোল্টেজ গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা। তার দু'দিন আগে শনিবার, গুজরাট নির্বাচনে দলের ফলাফল নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন মহারাষ্ট্রের বিজেপি সাংসদ সঞ্জয় কাকাড়ে। মোদীর রাজ্যে এবার বিজেপি হারতে চলেছে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

Updated By: Dec 17, 2017, 12:25 PM IST
গুজরাটে বিজেপির হারের আশঙ্কায় খোদ বিজেপি সাংসদ

নিজস্ব প্রতিবেদন : সোমবার হাইভোল্টেজ গুজরাট বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা। তার দু'দিন আগে শনিবার, গুজরাট নির্বাচনে দলের ফলাফল নিয়ে চাঞ্চল্যকর দাবি করলেন মহারাষ্ট্রের বিজেপি সাংসদ সঞ্জয় কাকাড়ে। মোদীর রাজ্যে এবার বিজেপি হারতে চলেছে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাতকারে কাকাড়ে বলেন, দীর্ঘদিন ধরে গুজরাটে ক্ষমতায় রয়েছে বিজেপি। এরফলেই রাজ্যের মানুষের একাংশের মধ্যে একাটা প্রতিষ্ঠান বিরোধী মনোভাব কাজ করছে। একইসঙ্গে গুজরাটের মুসলিম ধর্মাবলম্বী মানুষদেরও একটা বড় অংশ বিজেপির উপর ভীষণভাবে অসন্তুষ্ট বলে স্বীকার করে নেন তিনি।   

কাকাড়ে আরও বলেন, মুখ্যমন্ত্রী থাকাকালীন রাজ্যের প্রতিটি বিষয়ে তীক্ষ্ণ নজর থাকত মোদীর। কিন্তু নরেন্দ্র  মোদী প্রধানমন্ত্রী হয়ে যাওয়ার পর থেকে রাজ্যের বিভিন্ন ইস্যুতে সেভাবে সবসময় আর মনোনিবেশ করতে পারেন না। যা গুজরাট নির্বাচন জয়ে অন্তরায় হয়ে উঠতে পারে বিজেপির পক্ষে। একইসঙ্গে কংগ্রেস এই নির্বাচনে জিতলে এটাও বলতে হবে যে, বিজেপির প্রচারে খামতি থেকে গেছে।

আরও পড়ুন, মিশন গুজরাট শেষ, এবার মোদীর লক্ষ্য উত্তর-পূর্ব

দলীয় সাংসদের এমন চাঞ্চল্যকর দাবির কথা প্রকাশ্যেই আসতেই দৃশ্যত অস্বস্তিতে গেরুয়া শিবির। যদিও বিভিন্ন বুথ ফেরত সমীক্ষার ফলাফল বলছে গুজরাট ও হিমাচল প্রদেশ দুই রাজ্যেই জয় পেতে চলেছে বিজেপি।