Loksabha Election 2024: আপ-কংগ্রেসের জোটের চাপ, জেতা ৭ আসনের সিংহভাগেই এবার বিজেপির নতুন মুখ!

২০১৯ লোকসভা নির্বাচনে দিল্লির ৭টি আসনেই জয়লাভ করেছিল বিজেপি।

Updated By: Mar 2, 2024, 01:52 PM IST
Loksabha Election 2024: আপ-কংগ্রেসের জোটের চাপ, জেতা ৭ আসনের সিংহভাগেই এবার বিজেপির নতুন মুখ!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবারই জানা গিয়েছিল দেশজুড়ে ১০০ লোকসভা আসনে প্রার্থী চূড়ান্ত করে ফেলেছে বিজেপি। বৃহস্পতিবার মধ্যরাতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটির সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রায় ৪ ঘণ্টার সেই বৈঠকেই ১০০ লোকসভা আসনের জন্য বিজেপি প্রার্থীর নাম চূড়ান্ত হয় বলে সূত্রের খবর। এবার জানা গেল, দিল্লিতে বেশ কয়েকটি কেন্দ্রে প্রার্থী বদল করতে চলেছে বিজেপি। রাজধানীর মোট ৭টি আসনের মধ্যে কমপক্ষে ৪ থেকে ৫টি আসনে নতুন মুখ আনতে চলেছে বিজেপি।

ওদিকে ইতিমধ্যেই কেকেআর-এ বেশি সময় মনোনিবেশ করতে চান জানিয়ে রাজনীতি থেকে অব্যহতি চেয়েছেন পূর্ব দিল্লির সাংসদ ক্রিকেটার গৌতম গম্ভীর। অব্যহতি চেয়ে তিনি চিঠি দিয়েছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে। প্রসঙ্গত, এবার লোকসভা নির্বাচনে দিল্লিতে জোট হয়েছে কংগ্রেস ও আম আদমি পার্টির। তাই লড়াই কঠিন হতে পারে এটা আন্দাজ করে কোমর বেঁধে নামছে বিজেপিও। উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনে দিল্লির ৭টি আসনেই জয়লাভ করেছিল বিজেপি।

প্রসঙ্গত, বিজেপির প্রার্থী তালিকায় বেশ কিছু নতুন মুখ থাকতে পারে বলে সূত্রের খবর। ২০১৯-এর লোকসভা নির্বাচনে যে সব আসনে খুব কম মার্জিনে বিজেপিকে হারতে হয়, প্রথম ১০০ প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে সেই সব আসনকেই গুরুত্ব দেওয়া হয়েছে। প্রার্থী হিসেবে থাকতে পারে মহিলাদের নামও। পশ্চিমবঙ্গে যেমন আসানসোল আসনে তৃণমূল কংগ্রেস সাংসদ ও বলিউড তারকা শত্রুঘ্ন সিনহার বিরুদ্ধে ভোজপুরী তারকা পবন সিংকে প্রার্থী করতে পারে বিজেপি।

প্রথম ১০০ প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে গুরুত্ব পেয়েছে উত্তর প্রদেশ, মধ্য প্রদেশ, গুজরাট, আসাম, কেরালা ও তেলাঙ্গানা রাজ্যগুলি। সূত্রের খবর, কেন্দ্রীয় মন্ত্রী যারা রাজ্যসভার সাংসদও, তাঁরা লোকসভা নির্বাচনে লড়তে পারেন। যে তালিকায় নাম রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দর যাদব, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরালীধরনের।

আরও পড়ুন, Bengaluru Blast: 'রাওয়া ইডলি খেয়ে বিস্ফোরণ ঘটায়, আমার সন্তানের ক্ষতি আমারও ক্ষতি', বললেন দিব্যা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.