উত্তর প্রদেশে ৩৯ আসনে প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, নেই মুরলী, কেন্দ্র অদলবদল বরুণ-মেনকার

ইলাহাবাদে রীতা বহুগুণা যোশী, ফৈজাবাদে লালু সিং, ফতেহপুরে সাংসদ সাধ্বী নিরাঞ্জন জ্যোতি, কৌনজে সুব্রত পাঠককে প্রার্থী করা হয়েছে

Updated By: Mar 26, 2019, 07:13 PM IST
উত্তর প্রদেশে ৩৯ আসনে প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির, নেই মুরলী, কেন্দ্র অদলবদল বরুণ-মেনকার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: উত্তর প্রদেশের ৩৯টি আসনের প্রার্থী ঘোষণা করল বিজেপি। পাশাপাশি পশ্চিমবঙ্গের ১০টি কেন্দ্রের প্রার্থীতালিকা প্রকাশ করা হয়। এই দফার তালিকায় নাম নেই প্রবীণ বিজেপি নেতা মুরলী মনোহর জোশী। তাঁর বর্তমান কেন্দ্র কানপুরে বিজেপি নেতা সত্যদেব পাচুরিকে প্রার্থী করা হয়েছে।

সমাজবাদী পার্টি থেকে আজই আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দেন সাংসদ তথা অভিনেত্রী জয়প্রদা। প্রকাশিত প্রার্থী তালিকায় রামপুর লোকসভা কেন্দ্র থেকে তাঁকে প্রার্থী করা হয়েছে। মেনকা গান্ধী ও তাঁর পুত্র বরুণের কেন্দ্র অদবদল করেছে বিজেপি। সুলতানপুর কেন্দ্রে প্রার্থী হচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী মেনকা গান্ধী। ওই কেন্দ্রে গত লোকসভায় তাঁরই পুত্র বরুণ গান্ধী জিতে ছিলেন। তাঁকে প্রার্থী করা হয়েছে পিলিবহিট লোকসভা কেন্দ্রে।

আরও পড়ুন- কংগ্রেসে শত্রুঘ্ন! এক হাত নিলেন বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ

ইলাহাবাদে রীতা বহুগুণা যোশী, ফৈজাবাদে লালু সিং, ফতেহপুরে সাংসদ সাধ্বী নিরাঞ্জন জ্যোতি, কৌনজে সুব্রত পাঠককে প্রার্থী করা হয়েছে। উল্লেখ্য, এ দিন প্রার্থী না হওয়ায় ক্ষোভ উগরে দেন ৬ দশকের বেশি সময় ধরে রাজনীতিতে থাকা জোশী। কানপুরের সাংসদ তাঁর ভোটারদের খোলা চিঠি দিয়ে জানান, কানপুর বা অন্যান্য কেন্দ্র থেকে ভোটে না দাঁড়ানোর সিদ্ধান্ত নিতে প্রস্তাব দেওয়া হয় বিজেপির জেনারেল সেক্রিটারি রামলালের মাধ্যমে।

.