কংগ্রেসের রেকর্ড ভেঙে ২০৪৭ সাল পর্যন্ত বিজেপিই ক্ষমতায় থাকবে, দাবি রাম মাধবের

কংগ্রেস স্বাধীনতার পর সবচেয়ে বেশি সময় এদেশকে শাসন করেছে। তারা ১৯৫০ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ক্ষমতায় ছিল।

Updated By: Jun 8, 2019, 02:11 PM IST
কংগ্রেসের রেকর্ড ভেঙে ২০৪৭ সাল পর্যন্ত বিজেপিই ক্ষমতায় থাকবে, দাবি রাম মাধবের

নিজস্ব প্রতিবেদন: প্রথম দফায় ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেস মুক্ত ভারতের স্লোগান তুলেছিলেন। পরবর্তী পাঁচ বছরে ভারতকে কংগ্রেস মুক্ত করা অবশ্য সম্ভব হয়নি বিজেপির পক্ষে। তবে রাহুল গান্ধীর দল পর পর দু’টি লোকসভা ভোটে হারের পর চরম বিপর্যস্ত।

এই পরিস্থিতিতে বিজেপি নেতা রাম মাধব জানিয়েদিলেন, ভারতকে শাসনের কংগ্রেসের রেকর্ড ভেঙে দেবে বিজেপি। সবচেয়ে বেশি সময় ভারতের প্রধানমন্ত্রী হিসেবে থাকবেন নরেন্দ্র মোদী। এমনকী ভারত যখন স্বাধীনতার শতবর্ষপূর্তি পালন করবে, তখনও কেন্দ্রের ক্ষমতায় থাকবে বিজেপি।

আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসে প্রথম বিদেশ সফরে প্রধানমন্ত্রী, মন্দিরে প্রণাম সেরে মালদ্বীপের উদ্দেশে মোদী

শুক্রবার রাম মাধব বলেন, “দ্বিতীয় দফায় নরেন্দ্র মোদীর নেতৃত্বে শক্তিশালী সরকার তৈরি হয়েছে। এবার এই সরকার সবচেয়ে বেশি সময় ক্ষমতায় থাকবে।”

শুক্রবার ওই বিজেপি নেতা ছিলেন ত্রিপুরার আগরতলায়। ওই রাজ্যে দু’টি লোকসভা আসন রয়েছে। দু’টিতেই এবার বিজেপি জিতেছে। সেই জয়ের উত্সব পালন করতেই শুক্রবার আগরতলায় হাজির হয়েছিলেন রাম মাধব।

আরও পড়ুন: কংগ্রেসে বদল চাই, রাহুলকে সরিয়ে সভাপতির পদ গ্রহণের প্রস্তাব দিলেন দলের এই নেতা

তিনি ওই বিজয়োত্সব থেকে ত্রিপুরার মানুষকে ধন্যবাদ জানান। মোদী সরকারকে দ্বিতীয়বার ক্ষমতায় ফেরানো ও প্রথমবার ত্রিপুরার দু’টি আসনে বিজেপি জিতে যাওয়ায় তিনি ওই রাজ্যের ভোটারদের ধন্যবাদ দিয়েছেন।

এর পর ওই উত্সব থেকেই তিনি বিজেপির কেন্দ্রের ক্ষমতায় থাকার রেকর্ড করার প্রসঙ্গে কথা বলেন। তিনি জানান, কংগ্রেস স্বাধীনতার পর সবচেয়ে বেশি সময় এদেশকে শাসন করেছে। তারা ১৯৫০ সাল থেকে ১৯৭৭ সাল পর্যন্ত ক্ষমতায় ছিল।

আরও পড়ুন: দেশজুড়ে নিশ্চিহ্ন হওয়ার পর আঞ্চলিক হওয়ার মুখে সিপিএম, খোয়া যাবে সুযোগসুবিধা

তাঁর দাবি, “এই রেকর্ড একমাত্র মোদীজির পক্ষেই ভাঙা সম্ভব। ২০৪৭ সালে ভারত যখন স্বাধীনতার শতবর্ষপূর্তি পালন করবে, তখনও বিজেপিই কেন্দ্রীয় সরকারে থাকবে।”

.