উত্তরপ্রদেশে ক্ষমতায় এলে আখ চাষীদের ঋণ মকুবের কথা পর্যালোচনা করা হবে : প্রধানমন্ত্রী

ক্ষমতায় এলে আখ চাষীদের সব ঋণ মকুব করে দেওয়া হবে। উত্তর প্রদেশের মিরাঠে নির্বাচনী প্রচার মঞ্চে দাঁড়িয়ে এমনই প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, রাজ্য সরকার কৃষকদের জন্য কোনও কাজই করে না। ফলে, সমস্যায় দিন কাটাতে হচ্ছে তাদের। তাই এবারের নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে সবার প্রথমে উত্তরপ্রদেশের আখ চাষীদের জন্য কাজ করবে।

Updated By: Feb 4, 2017, 06:10 PM IST
উত্তরপ্রদেশে ক্ষমতায় এলে আখ চাষীদের ঋণ মকুবের কথা পর্যালোচনা করা হবে : প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক : ক্ষমতায় এলে আখ চাষীদের সব ঋণ মকুব করে দেওয়া হবে। উত্তর প্রদেশের মিরাঠে নির্বাচনী প্রচার মঞ্চে দাঁড়িয়ে এমনই প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, রাজ্য সরকার কৃষকদের জন্য কোনও কাজই করে না। ফলে, সমস্যায় দিন কাটাতে হচ্ছে তাদের। তাই এবারের নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে সবার প্রথমে উত্তরপ্রদেশের আখ চাষীদের জন্য কাজ করবে।

আরও পড়ুন- অখিলেশ নয় আগে প্রচার করব শিবপালের জন্য : মুলায়ম সিং যাদব

আগামী ১১ ফেব্রুয়ারি থেকে নির্বাচনে যাচ্ছে উত্তরপ্রদেশ। ৭ দফায় নির্বাচন হবে সেখানে। চলবে ৮ মার্চ পর্যন্ত। এবারের নির্বাচনে একদিকে সমাজবাদী পার্টি ও কংগ্রেস গাঁটছড়়া বেঁধেছে, অন্যদিকে রয়েছে বিজেপি।

আজকের নির্বাচনী প্রচারে বিরোধী দলগুলিকে একপ্রকার তুলোধনা করেন মোদী। সেই সঙ্গে রাজ্যের বিদায়ী রাজ্য সরকারকেও একহাত নেন তিনি। বলেন, ''উন্নয়নে উত্তরপ্রদেশে অনেক পিছিয়ে রয়েছে। বছরের পর বছর ধরে কেন্দ্রীয় অনুদানের টাকা নিয়ে নয়ছয় করেছে রাজ্য সরকার। ফলে রাজ্যে কৃষি থেকে শিল্প, প্রতিটি ক্ষেত্রেই রয়ে গেছে বিস্তর সমস্যা। তাই এবার গোটা দেশের ভিশন ২০২২-এর সঙ্গে জুড়ে উত্তরপ্রদেশকেও এগিয়ে নিয়ে যেতে হবে।''