জম্মু ও কাশ্মীরের ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে ৮১ আসন পেল বিজেপি

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এই নির্বাচনে জম্মু ও কাশ্মীর প্রশাসনের সবচেয়ে বড় সাফল্য

Updated By: Oct 25, 2019, 03:29 PM IST
জম্মু ও কাশ্মীরের ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে ৮১ আসন পেল বিজেপি

নিজস্ব প্রতিবেদন: লড়াইয়ের ময়দানে নেই কংগ্রেস, সিপিএম, ন্যাশনাল কংগ্রেস ও পিডিপির মতো বিরোধীরা। এরকম এক অবস্থায় জম্মু ও কাশ্মীরের ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচনে ফাঁকা মাঠেই গোল দিয়ে দিল বিজেপি।

আরও পড়ুন-শতাধিক শূন্যপদে অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার নিয়োগ করবে এয়ার ইন্ডিয়া

জম্মু ও কাশ্মীরের বিডিসি নির্বাচনে ৩১০ আসনের মধ্যে ৮১ আসনে জয় পেল বিজেপি। এতে টুইটে জম্মু ও কাশ্মীরের মানুষজনকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লিখেছেন, এই খবরে দেশের প্রতিটি মানুষ খুশি হবেন। গত ২৪ অক্টোবর জম্মু, কাশ্মীর, লেহ, লাদাখে ব্লক ডেভলপমেন্ট কাউন্সিলের নির্বাচন হয়েছিল। ভোট পড়েছে ৯৮ শতাংশ। লড়াইয়ের ময়দানে ছিলেন ১০৮০ জন। শুনলে খুশি হবেন যে অত্যন্ত শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ করা হয়েছে। এতেই বোঝা যায় গণতন্ত্রের প্রতি মানুষের আস্থা রয়েছে। যাঁর জয়ী হয়েছেন তাদের স্বাগত জানাচ্ছি।

রাজ্যে মোট ৩১৬ ব্লক রয়েছে। এর মধ্যে ২৭ ব্লকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বিনা প্রতিদ্বন্দ্বিতায়। জম্মু ও কাশ্মীরে গ্রাম স্তরে গ্রামবাসীরা নির্বাচন করেন পঞ্চ ও সরপঞ্চকে। এরা আবার ব্লকের চেয়ারপার্সন নির্বাচন করে থাকেন।

আরও পড়ুন-'স্বাস্থ্যই সম্পদ!' আয়ুর্বেদ দিবসে বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

এই নির্বাতচনকে ঘিরেও কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। শ্রীনগরের পঞ্চ ও সরপঞ্চদের কড়া নিরাপত্তায় বাসে করে ভোট দিতে নিয়ে যাওয়া হয়। সেদিক থেকে দেখতে গেল গত ৫ অগাস্ট জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এই নির্বাচনে জম্মু ও কাশ্মীর প্রশাসনের সবচেয়ে বড় সাফল্য।

৩৭০ ধারা তুলে দেওয়ার পর বিজেপি ছাড়া এই নির্বাচনে অংশ নেয়নি অধিকাংশ দল। কারণ তাদের অধিকাংশ নেতা এখন আটক রয়েছেন। ফলে একতরফা জয় পেয়েছে বিজেপি।  

.