Assam: ব্রহ্মপুত্রে ফেরি-নৌকোর মুখোমুখি সংঘর্ষ, নিখোঁজ বহু

কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন

Updated By: Sep 8, 2021, 10:39 PM IST
Assam: ব্রহ্মপুত্রে ফেরি-নৌকোর মুখোমুখি সংঘর্ষ, নিখোঁজ বহু

নিজস্ব প্রতিনিধি: বুধবার অসমের ব্রহ্মপুত্র নদে যাত্রীবাহী একটি ফেরির সাথে অন্য একটি নৌকার মুখোমুখি সংঘর্ষ ঘটে। অনেকেই এখনো অবধি নিখোঁজ। বহু মানুষের মৃত্যর আশঙ্কা করা হচ্ছে। The National Disaster Response Force (NDRF) and State Disaster Response Force (SDRF) একযোগে উদ্ধারকাজ শুরু করেছে। 

বিকেল ৪.৩০ নাগাদ জোরহাটের নিমাটিঘাট থেকে মাজুলি দ্বীপের দিকে যাওয়ার সময় সরকারি ফেরি "ট্রাইপকাইয়ে"র সাথে উল্টো দিক থেকে আসা "মা কমলা" নামের একটি ছোট নৌকার ধাক্কা লাগে। SDRF-এর CEO জিডি ত্রিপাঠি জানিয়েছেন ৩০ জন যাত্রী সাঁতারে পারে আসতে পেরেছেন। 

 

আরও পড়ুন: MSP Hike: কৃষকদের জন্য বড় খবর! রবি শস্যে ন্যূনতম সহায়ক মূল্য বৃদ্ধি কেন্দ্রের

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন জোরহাট এবং মাজুলীর জেলা আধিকারিকদেরকে দ্রুত উদ্ধারকাজ শুরু করার নির্দেশ দিয়েছেন তিনি।  মন্ত্রী বিমল বোরাকে তিনি অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছানোর নির্দেশ দিয়েছেন। এছাড়াও মুখ্যমন্ত্রীর প্রধান সচিব সমীর কুমার সিনহাকে, ঘটনার দিকে চব্বিশ ঘন্টা নজর রাখার নির্দেশ দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করে টুইট করে জানিয়েছেন উদ্ধারকাজ শুরু করা হয়েছে। তিনি সকলের সুস্থতা কামনা করেছেন। 

 

অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী, বর্তমানে কেন্দ্রীয় শিপিং, বন্দর এবং জলপথ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এই ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। অসমের বর্তমান মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার সঙ্গে তিনি ফোনে কথা বলেন এবং উদ্ধারকাজ সম্পর্কে খোঁজ নেন। মন্ত্রকের কর্মীদেরকে তিনি নির্দেশ দিয়েছেন উদ্ধারকাজে সবরকম সহায়তা করার জন্য। 

কেন্দ্রীয় সরকারের মন্ত্রী হওয়ার আগে মাজুলি কেন্দ্র থেকেই ২০০৬ থেকে ২০২১ সাল অবধি বিধায়ক ছিলেন সোনোয়াল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.