রাজধানীতে বোমাতঙ্ক, দিল্লির দুই এলাকায় উদ্ধার বিস্ফোরক ভর্তি ব্যাগ

দিল্লি পুলিসের স্পেশাল সেলের তরফে ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে।

Updated By: Feb 17, 2022, 08:29 PM IST
রাজধানীতে বোমাতঙ্ক, দিল্লির দুই এলাকায় উদ্ধার বিস্ফোরক ভর্তি ব্যাগ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বড়সড় নাশকতার ছক থেকে রক্ষা পেল দিল্লি। দুটি ভিন্ন এলাকা থেকে দুটি শক্তিশালী বিস্ফোরক ভর্তি ব্যাগ উদ্ধার করল পুলিস। আইডি ভর্তি দুই ব্যাগ উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ায় দুই এলাকায়। যদিও পুলিসি তৎপরতায় এড়ানো গেল বড় দুর্ঘটনা। সীমাপুরী ও শাহদরা এলাকা থেকে ওই বিস্ফোরক ভর্তি ব্যাগ উদ্ধার করে পুলিস। এরপরই গোটা ঘটনাটির জন্য এনএসজিকে তলব করা হয়েছে বলে সংবাদসংস্থা আইএনএস সূত্রে খবর। তবে দিল্লি পুলিসের স্পেশাল সেলের তরফে ইতিমধ্যেই তদন্ত শুরু করা হয়েছে।

সংবাদসংস্থাকে এক পুলিস আধিকারিক জানিয়েছে, "২.১৫ নাগাদ পুলিসের কাছে একটি বোম রয়েছে এমন হুমকির কল আসে। শাহদরা জেলায় একটি পরিত্যক্ত ব্যাগ দেখতে পাওয়া যায়। সেটি পরীক্ষা করতেই দেখা যায় যে তা বিস্ফোরক ভর্তি। এরপর আরও একটি কল আসে। সেটি পাওয়ার পরই নিউ সীমাপুরী থেকে উদ্ধার হল আইইডি ভর্তি ব্যাগ।" 

আরও পড়ুন, Manish Tewari: ''কংগ্রেসের অংশীদার আমি, ভাড়াটিয়া নই!'' দলীয় নেতৃত্বকে সতর্ক করলেন মণীশ

এই ঘটনার পরেই গোটা এলাকা ফাঁকা করে দেওয়া হয়েছে। বিস্ফোরক ব্যাগগুলিকেও নিষ্ক্রিয়ও করা হয়েছে বলে জানা গিয়েছে। তবে কীভাবে ওই বাড়িটিতে ওই ব্যাগটি এল তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পরেই গোটা দিল্লি জুড়েই নিরাপত্তা ব্যবস্থা বাড়ানো হয়েছে। একই সঙ্গে বিভিন্ন জায়গাতে তল্লাশি চালানো হচ্ছে। 

প্রসঙ্গত, কয়েকদিন আগেও একই ভাবে দিল্লির একটি বাজারে বিস্ফোরক ভর্তি ব্যাগ উদ্ধার হয়েছিল। দিল্লির গাজিপুর ফুলের মার্কেটে এই ঘটনা ঘটেছিল। একেবারে ফুল বাজারের মাঝখান থেকে ব্যাগ ভর্তি বিস্ফোরক আইইডি পাওয়া গিয়েছিল। সেখান থেকে প্রায় ৩ কেজি বিস্ফোরক উদ্ধার হয়। এই ঘটনার সঙ্গে সীমাপুরী এবং শাহদরার এই ঘটনার কোনও মিল আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.