রাষ্ট্রীয় মর্যাদায় আচরেকরের শেষকৃত্য নয় কেন, সচিনকে সরকারি অনুষ্ঠান বয়কটের ডাক শিবসেনার

সচিন তেন্ডুলকরের কোচ রমাকান্ত আচরেকরের মৃত্যুর কয়েক ঘণ্টা কাটতেই মহারাষ্ট্রে দেবেন্দ্র ফড়নবিশ সরকারকে নিশানা করল শিবসেনা।

Updated By: Jan 4, 2019, 12:18 PM IST
রাষ্ট্রীয় মর্যাদায় আচরেকরের শেষকৃত্য নয় কেন, সচিনকে সরকারি অনুষ্ঠান বয়কটের ডাক শিবসেনার

নিজস্ব প্রতিবেদন: সচিন তেন্ডুলকরের কোচ রমাকান্ত আচরেকরের মৃত্যুর কয়েক ঘণ্টা কাটতেই মহারাষ্ট্রে দেবেন্দ্র ফড়নবিশ সরকারকে নিশানা করল শিবসেনা।

আরও পড়ুন-দিল্লি কংগ্রেস প্রধানের পদ থেকে ইস্তফা অজয় মাকেনের

বুধবার মুম্বইয়ে মৃত্যু হয় সচিন তেন্ডুলকরের কোচ রমাকান্ত আচরেকরের। আচরেকরের মতো এক প্রবাদপ্রতিম কোচের শেষকৃত্য কেন রাষ্ট্রীয় মর্যাদায় করা হল না তা নিয়ে প্রশ্ন তুলেছে শিবসেনা। শুধু তাই নয় উদ্ধব ঠাকরের দলের পক্ষ থেকে সচিনকে অনুরোধ করা হয়েছে তিনি যেন সব সরকারি অনুষ্ঠান বয়কট করেন।

আচরেকরের মৃত্যুর পর নীরব থাকলেও তাঁর শেষকৃত্যের পর টুইট করে বাজার গরম করেছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। তিনি লিখেছেন, ‘পদ্মশ্রী ও দ্রোণাচার্য পুরস্কার প্রাপক আচরেকরকে কেন রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করল না মহারাষ্ট্র সরকার! আচরেকরকে সম্পূর্ণভাবে অবহেলা করা হয়েছে। এরপর সচিন তেন্ডুলকরের উচিত সরকারি সব অনুষ্ঠান বয়কট করা।‘

আরও পড়ুন-'সংশোধনী অসাংবিধানিক নয়', হাইকোর্টের রায়ে কাটল মেয়র নির্বাচনের কাঁটা

এদিকে, রাষ্ট্রীয় মর্যাদায় আচরেকরের শেষকৃত্য না হওয়ার বিষয়টি নিয়ে ইতিমধ্যেই বিতর্ক তৈরি হয়েছে। রাজ্যের এক মন্ত্রী সংবাদমাধ্যমে বলেছেন, ঠিকঠাক যোগাযোগ না হওয়ার কারণে এরকম ঘটনা ঘটে গিয়েছে।

প্রসঙ্গত, আচরেকরের শেষকৃত্যানুষ্ঠানে রাজ্য সরকারের পক্ষে উপস্থিত ছিলেন আবাসন মন্ত্রী প্রকাশ মেহেতা। তিনি বলেন, রাষ্ট্রীয় মর্যাদায় আচরেকরের শেষকৃত্য না হওয়ার বিষয়টি খুবই দুঃখের।

.