ভারতের স্বার্থের পরিপন্থী কার্যকলাপের জন্যই বাতিল ব্রিটিশ সাংসদের ভিসা

সরকারের ওই পদক্ষেপকে সমর্থন করেছেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি।

Updated By: Feb 18, 2020, 09:14 PM IST
ভারতের স্বার্থের পরিপন্থী কার্যকলাপের জন্যই বাতিল ব্রিটিশ সাংসদের ভিসা

নিজস্ব প্রতিবেদন: ব্রিটিশ সাংসদ ডেবি আব্রাহামসের ভিসা বাতিল করেছে ভারত। এনিয়ে তুমুল হইচই শুরু হয়েছে। খোদ ডেবি দাবি করেছেন, ইমিগ্রেশন অফিসে তাঁর সঙ্গে অত্যন্ত খারাপ ব্যবহার করেছেন অফিসাররা। তবে কেন্দ্রীয় সরকার সূত্রে খবর, ভারত বিরোধী কার্যকলাপের জন্য প্রত্যাহার করা হয়েছে ডেবির ভিসা।

আরও পড়ুন-পুরভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে কলকাতা সহ ৩ জেলাশাসককে নির্বাচন কমিশনে তলব

সোমবার দিল্লিতে আসেন ব্রিটিশ সাংসদ ও কাশ্মীর সংক্রান্ত অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের চেয়ারম্যান ডেবি আব্রাহামস। বিমানবন্দরেই তাঁর ভিসা বাতিল করে তাঁকে দেশে ফেরত পাঠানো হয়। দেশে ফিরে এনিয়ে সরব হন ডেবি।

কেন্দ্র সরকারের একটি সূত্র বলছে, বিদেশি নাগরিককে ভিসা দেওয়া বা তা বাতিল করা কোনও একটি দেশের একান্ত অভ্যন্তরীণ বিষয়। আব্রাহামকে একটি ই-ভিসা দেওয়া হয়েছিল। সেটির মেয়াদ ছিল এবছর অক্টোবর পর্যন্ত। কিন্তু ভারতের স্বার্থের পরিপন্থী কিছু কার্যকলাপের জন্য গত সপ্তাহে তাঁর ভিসা বাতিল করা হয়। ব্রিটিশ নাগরিকদের জন্য ভিসা অন অ্যারাইভাল-এর কোনও ব্যবস্থা নেই। ফলে তাঁকে ফিরে যেতে হয়েছে।

আরও পড়ুন-কাসভ মারা গেলেই 'হিন্দু জঙ্গি' সাজিয়ে দেওয়া হত, ফাঁস করলেন প্রাক্তন পুলিস কমিশনার 

উল্লেখ্য, সরকারের ওই পদক্ষেপকে সমর্থন করেছেন কংগ্রেস নেতা অভিষেক মনু সিংভি। তিনি টুইট করেছেন, বেবির কাজকর্ম ভারতের স্বার্থের পরিপন্থী। তাই তাঁর ভিসা বাতিল করা হয়েছে।

.