২৪ ঘণ্টা ইমপ্যাক্ট: গরু পাচার রোধে সক্রিয় হল BSF

চব্বিশ ঘণ্টার খবরে গরু পাচার রোধে সক্রিয় হল BSF। অসম- বাংলাদেশ সীমান্তে তল্লাসি চালিয়ে আটক করা হয়েছে প্রায় হাজার খানেক গরু। প্রশাসনিক সক্রিয়তায় খুশি স্থানীয় বাসিন্দারাও।

Updated By: Jul 4, 2017, 11:04 PM IST
২৪ ঘণ্টা ইমপ্যাক্ট: গরু পাচার রোধে সক্রিয় হল BSF

ওয়েব ডেস্ক: চব্বিশ ঘণ্টার খবরে গরু পাচার রোধে সক্রিয় হল BSF। অসম- বাংলাদেশ সীমান্তে তল্লাসি চালিয়ে আটক করা হয়েছে প্রায় হাজার খানেক গরু। প্রশাসনিক সক্রিয়তায় খুশি স্থানীয় বাসিন্দারাও।

সীমাম্তে কড়া নজরদারি। কাঁটা তারের বেড়া। বিএসএফের সতর্ক চাহনি। সবই আছে। কিন্তু তারমধ্যেই নয়া কায়দায় চলছিল গরু পাচার। প্রথমে নদীতে ভাসিয়ে দেওয়া হয় ঝোপজঙ্গল, আবর্জনা। তারপর কলার ভেলার সঙ্গে বেধে ফেলা হয় গরুকে। মুখটি জলের ওপরে রেখে ভাসিয়ে দেওয়া হয় কালজানি নদীতে। আবর্জনার ভিড়ে লুকিয়ে গরু ভেসে যায় বাংলাদেশে। ওপাড় থেকে তা তুলে নেয় পাচারকারীরা। চিহ্ন দেখে বোঝা যায় কার গরু। এই পাচার কাণ্ডের ছবি প্রথম সম্প্রচারিত হয় ২৪ ঘণ্টার পর্দায়।

কার্ড BSF এর তল্লাসি শুরু, অসম বাংলাদেশ সীমান্ত জুড়ে চিরুণি তল্লাশি অভিযান শুরু করেছে সীমান্ত রক্ষী বাহিনী। মহামায়া চর, চৌকিচর, ওডা চর, শিশুমারা চর ও বোরেলালগা অঞ্চলে অভিযান চালিয়ে উদ্ধার হয়েছে হাজার খানেক গরু। দীর্ঘদিন ধরেই প্রকাশ্যেই চলছিল চোরাই গরুপাচারের ব্যবসা। প্রশাসনের নাকের ডগায় চোরাই কারবার।  তবুও টনক নড়েনি কারুর।  ২৪ ঘণ্টার খবরের জেরে কাজ হয়েছে। প্রশাসনিক সক্রিয়তায় খুশি বাসিন্দারাও।

.