২০১৫ তে BSNL - MTNL এক ছাদের তলায়

২০১৫, জুলাই মাসে বিএসএনএল ও এমটিএনএল একত্রিকরণ হতে চলেছে। দিল্লি ও মুম্বই ছাড়া বিএসএনএল পরিষেবা সর্বত্রই রয়েছে। অন্যদিকে, এই দুই শহরে এমটিএনএল পরিষেবা দিয়ে থাকে।

Updated By: Sep 7, 2014, 08:11 PM IST
২০১৫ তে BSNL - MTNL এক ছাদের তলায়

ওয়েব ডেস্ক: ২০১৫, জুলাই মাসে বিএসএনএল ও এমটিএনএল একত্রিকরণ হতে চলেছে। দিল্লি ও মুম্বই ছাড়া বিএসএনএল পরিষেবা সর্বত্রই রয়েছে। অন্যদিকে, এই দুই শহরে এমটিএনএল পরিষেবা দিয়ে থাকে।

'কানেক্টিং ইন্ডিয়া' বিএসএনএলের প্রধান অনুপম শ্রীবাস্তব জানান, " নির্দিষ্ট সময়সীমা এখনও পর্যন্ত না দিতে পারলেও ২০১৫র জুন-জুলাইয়ে দুই টেলিকম সংস্থাকে একত্রিকরণ করার কাজ শেষ করা যাবে বলে আশা করা যাচ্ছে'। তিনি আরও জানিয়েছেন, এমটিএনএলকে যুক্ত করার আগে কর্মচারির বেতন বা আনুসাঙ্গিক লোন সহ বিভিন্ন তথ্য খোঁজ করা হচ্ছে। এমটিএনএলের কর্মচারিদের বেতন অনেক বেশি বিএসএনএলের কর্মচারীদের থেকে।

প্রশ্ন উঠছে দুই টেলিকম সংস্থাকে এক ছাদের তলায় এনে লাভ কী হবে। শ্রীবাস্তব জানান, এমটিএনএল ও বিএসএনএলকে এক জায়গায় আনলে ট্যাক্স প্রদানের পরিমান কমে যাবে। তাছাড়াও আরও অনেক সমস্যার সমাধানও হবে বলে আশা করছেন অনুপম শ্রীবাস্তব। কিন্তু বিএসএনএল ও এমটিএনএল প্রতিবছর কয়েক হাজার কোটি টাকা লোকসান করে দেওয়ালে পিঠ ঠেকে গেছে। তাই দুই সংস্থাকে এক করে নতুন আশার আলো দেখছে বিএসএনএল, এমনই মনে করছেন বিশেষজ্ঞমহল। 

.