পরবর্তী উপনির্বাচনে ভাতিজার সঙ্গে নেই বুয়া

মনে করা হচ্ছে, উত্তরপ্রদেশের সদ্য সমাপ্ত রাজ্যসভা নির্বাচনে অখিলেশের দলের কাজে অখুশি হয়েছেন মায়াবতী। যদিও, এই নির্বাচনে বসপা-কে সমর্থন করেছিল সমাজবাদী পার্টি। কিন্তু ভাতিজা 'রাজনৈতিকভাবে অপরিণত' হওয়ায় বেজায় বিরক্ত বুয়া।

Updated By: Mar 27, 2018, 01:13 PM IST
পরবর্তী উপনির্বাচনে ভাতিজার সঙ্গে নেই বুয়া

নিজস্ব প্রতিবেদন: অঙ্কুরেই কি বিনষ্ট হতে চলেছে মোদী বিরোধী জোটের সবচেয়ে সফল মডেল? উত্তরপ্রদেশের আসন্ন উপনির্বাচনগুলিতে বহুজন সমাজ পার্টি তাদের কর্মীদের মাঠে না নামানোর সিদ্ধান্ত নিয়েছে। আর এতেই বুয়া-ভাতিজা সমীকরণ নিয়ে নয়া জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। বসপা-র এমন সিদ্ধান্তের অর্থ হল, ২০১৯-এর আগে অনুষ্ঠিত হতে চলা সব উপনির্বাচনে একা লড়তে হবে অখিলেশের সপা-কে।

সোমবার বসপা-র সবকটি জেলা ও আঞ্চলিক নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন মায়াবতী। এরপরই প্রেস বিবৃতি জারি করে দলের পক্ষে জানানো হয় যে, আসন্ন উপনির্বাচনগুলিতে কর্মীদের ময়দানে নামাবে না দল। কিন্তু হঠাত্ কেন এমন সিদ্ধান্ত?

আরও পড়ুন- পারদ চড়ছে দিল্লিতে, সেন্ট্রাল হলে যাচ্ছেন মমতা

মনে করা হচ্ছে, উত্তরপ্রদেশের সদ্য সমাপ্ত রাজ্যসভা নির্বাচনে অখিলেশের দলের কাজে অখুশি হয়েছেন মায়াবতী। যদিও, এই নির্বাচনে বসপা-কে সমর্থন করেছিল সমাজবাদী পার্টি। কিন্তু ভাতিজা 'রাজনৈতিকভাবে অপরিণত' হওয়ায় বেজায় বিরক্ত বুয়া। তিনি বলেছেন, বসপা প্রার্থীকে জেতানোর জন্য অখিলেশ নির্দল বিধায়ক রঘুরাজ প্রতাপ সিং-এর উপর ভরসা করে ঠিক করেননি। এরপরই মায়াবতী বলেন, তিনি অখিলেশের জায়গায় থাকলে বসপা-কেই চূড়ান্ত গুরুত্ব দিতেন।

আরও পড়ুন- রাজ্যসভার নির্বাচনে ধাক্কা খেলেও ‘বুয়া-ভাতিজা’-র জোট ভাঙবে না, ইঙ্গিত মায়াবতীর

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে গোরক্ষপুর ও ফুলপুর লোকসভা কেন্দ্রে বিজেপিকে চরম পর্যুদস্ত করা্র পর মায়াবতীকে বাড়িতে গিয়ে অভিনন্দন জানিয়ে এসেছিলেন অখিলেশ সিং যাদব। ওই উপনির্বাচনে বসপা ও সপা একজোট হয়ে লড়াছিল। আর তারপরই দেশজুড়ে বিরোধী রাজনৈতিক মহলে প্রবল উত্সাহ লক্ষ্য করা গিয়েছিল। তবে, উপনির্বাচনে না একসঙ্গে না লড়লেও, ২০১৯ - এ লোকসভা ভোটে সপার সঙ্গে জোটের সম্ভবনা একেবারেই খারিজ করেনি বসপা।

আরও পড়ুন- যোগীর গড়েই বিজেপিকে ধাক্কা দিল পিসি-ভাইপোর জুটি

.