Indore Temple Tragedy: কোনও আপত্তি ধোপে টিকল না; অবৈধ নির্মাণ ভাঙতে মন্দির চত্বরে ঢুকল বুলডোজার

Indore Temple Tragedy: ঘটনার পরই শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মুখ্যমন্ত্রী নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা ও আহতদের পরিজনকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করে দেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান

Updated By: Apr 3, 2023, 04:10 PM IST
Indore Temple Tragedy: কোনও আপত্তি ধোপে টিকল না; অবৈধ নির্মাণ ভাঙতে মন্দির চত্বরে ঢুকল বুলডোজার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্দোরের বেলেশ্বর মহাদেব মন্দির চত্বরের অবৈধ নির্মান ভাঙতে সেখানে পৌঁছল পুরসভার বুলডোজার। মন্দির চত্বরে বেশকিছু অবৈধ নির্মাণ ভাঙার চেষ্টা করলেও তাতে আপত্তি জানিয়েছিল মন্দির কমিটি। কিন্তু গচত ৩১ মার্চ বেলেশ্বর মহাদেব মন্দিরের দুর্ঘটনায় ৩৬ জনের মৃত্যুর পর আর কোনও আপত্তিকেই আমল দিল না পুরসভা। ভাঙচুরের সময়ে যে কোনও বিক্ষোভ সামাল দিতে মোতায়েন করা হয় বিশাল পুলিস বাহিনী। তাদের ঘেরাটেপেই মন্দিরের ভেতরে অবৈধ নির্মাণ ভাঙার কাজ শুরু করে পুরকর্মীরা।

আরও পড়ুন-বোমা-বন্দুক নিয়ে মিছিল কিসের! খেজুরিতে কাদের নিশানা মমতার?

রামনবমী উপলক্ষ্যে গত বৃহস্পতিবার মন্দিরে জমায়েত হয়েছিলেন বহু মানুষ। মন্দির চত্বরে থাকা একটি কুয়োর ছাদ ভেঙে পড়ে। ভেতরে পড়ে যান বহু মানুষ। শেষপর্যন্ত মৃত্যুর সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩৬।  দুঃখের বিষয় হল ওই বিশাল কুঁয়োর ঢাকনাটিকে চিহ্নিত করে সেটিকে ভেঙে ফেলার কথা পরিকল্পনা করে ইন্দোর মিউনিশিপ্য়ালিটি। কিন্তু তাতে মন্দির কমিটি বলে এতে মানুষের ধর্মীয় ভাবাবেগে আঘাত লাগতে পারে। তাই শেষপর্যন্ত পিছিয়ে আসে পুরসভা। দুশো বছর পুরনো ওই কুঁয়োর ঢাকনাটি বর্তমানে হালকা সিমেন্টের স্ল্যাব দিয়ে ঢাকা ছিল। সেটাই শেষপর্যন্ত  ভিড়ের চাপে ভেঙে পড়ে।

ঘটনার পরই শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। মুখ্যমন্ত্রী নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা ও আহতদের পরিজনকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করে দেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। তাতেও অবশ্য আমজনতার রোষ থামছে না। কিছুটা চাপে পড়েই কড়া ব্যবস্থা নিল পুরসভা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.